ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

নির্বাচনে ‘খালেদার জঙ্গিচক্রের ক্লাব’ বর্জনের ডাক ইনুর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
নির্বাচনে ‘খালেদার জঙ্গিচক্রের ক্লাব’ বর্জনের ডাক ইনুর বক্তব্য রাখছেন হাসানুল হক ইনু। ফাইল ফটো

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নেতৃত্বাধীন জোটকে ‘জঙ্গিবাদী, সম্প্রদায়িক চক্রের ক্লাব’ আখ্যা দিয়ে এটিকে আগামী নির্বাচনে বর্জনের আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন জোটের অংশীদার জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেছেন, আগামী নির্বাচনকে সামনে রেখে খালেদা জিয়ার নেতৃত্বাধীন জঙ্গিবাদী, সাম্প্রদায়িক ক্লাবের সঙ্গে একটা মিটমাটের প্রক্রিয়া চলছে। এটা দেশের জন্য গণতন্ত্রের জন্য আত্মঘাতী।

এই ক্লাবকে রাজনীতি থেকে চিরদিনের জন্য নির্বাসন দিতে হবে। সেটা করতে হলে আগামী নির্বাচনে এই ক্লাবকে বর্জন করতে হবে।  

ঊনসত্তরে স্বৈরাচারবিরোধী গণঅভ্যুত্থানের বীর শহীদ আসাদ স্মরণে বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন ইনু। সাম্যবাদী দল আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন দলের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়া ও বিএনপি জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, যুদ্ধাপরাধী ও সন্ত্রাসবাদের পক্ষে কাজ করছেন। সাধারণ বিরোধী দল এসবের বিরুদ্ধে আন্দোলন করে। কিন্তু এই জঙ্গিবাদ, সম্প্রদায়িকতার বিরুদ্ধে আন্দোলন করছে সরকারি দল। জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, যুদ্ধাপরাধ, সন্ত্রাসের পক্ষ নেওয়া খালেদা জিয়া ও তার দল এই অপরাধকে হালাল করার জন্য, অপরাধকে ঢাকার জন্য আগামী নির্বাচনকে কাজে লাগাতে চান। জঙ্গিদের সঙ্গী ও পৃষ্ঠপোষক খালেদা জিয়া ও বিএনপির রাজনীতিকে হালাল করার জন্য নির্বাচনকে সামনে রেখে একটা মিটমাটের প্রক্রিয়া চলছে।

খালেদা জিয়া জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, মৌলবাদ, যুদ্ধাপরাধ, জাম‍ায়াত, সন্ত্রাসী চক্রের একটা যৌথ ক্লাবের নেতৃত্ব দিচ্ছেন এবং তিনি এই ক্লাবের সভাপতি অভিযোগ করে ইনু বলেন, এই ক্লাবের সঙ্গে একটা মিটমাটের চেষ্টা চলছে। এটা গণতন্ত্রের জন্য বিপদ ডেকে আনবে। এই বিপদ থেকে রক্ষা পেতে হলে ওই যৌথ চক্রের ক্লাবের সভাপতি খালেদা জিয়ার বিচারের সূত্রপাত করা দরকার। এই ক্লাবকে রাজনীতি থেকে বহিষ্কার করা দরকার।

শহীদ আসাদের আত্মত্যাগের কথা স্মরণ করে হাসানুল হক ইনু বলেন, ৬৯ এর গণঅভ্যুত্থান বাংলাদেশের অভ্যুদয়ের জন্য গভীর তাৎপর্য্যপূর্ণ। সেই আন্দোলনে শহীদ হয়েছিলেন আসাদ।

আলোচনার সভাপতি দিলীপ বড়ুয়া বলেন, আসাদের রক্ত বেয়েই স্বাধীনতার সূচনা, বাংলাদেশের জন্ম। আমরা রাজনীতিকে পণ্যে পরিণত করতে দেবো না। মানুষের মুক্তির জন্যই রাজনীতি। পঁচাত্তরের পর জিয়াউর রহমান, হুসেইন মুহম্মদ এরশাদ, খালেদা জিয়া রাজনীতিকে উল্টো পথে প্রবাহিত করেছিলেন, যার ধারাবাহিকতায় জঙ্গিবাদের সৃষ্টি। আজ খালেদা জিয়া সেই জঙ্গিবাদের নেতৃত্ব দিচ্ছেন।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সাম্যবাদী দলের পলিট ব্যুরোর সদস্য লুৎফর রহমান, অ্যাডভোকেট বীরেন সাহা, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৭
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অন্যান্য দল এর সর্বশেষ

welcome-ad
welcome-ad