ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাষ্ট্রদ্রোহ মামলায় জামায়াত নেতাদের জামিন নামঞ্জুর

আদালত প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৮ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০
রাষ্ট্রদ্রোহ মামলায় জামায়াত নেতাদের জামিন নামঞ্জুর

ঢাকা: উত্তরা থানার রাষ্ট্রদ্রোহ মামলায় জামায়াতে ইসলামীর আমীর মতিউর রহমান নিজামী, সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।  

সোমবার মুখ্য মহানগর হাকিম আদালতের হাকিম এসকে তোফায়েল হাসান জামিন শুনানি শেষে এ আদেশ দেন।



এর আগে আসামিপক্ষে অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক জামিনের আবেদন করেন।

আসামিপক্ষের এক আইনজীবী কামাল উদ্দিন আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২২ সেপ্টেম্বর তারিখ ধার্য করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, আসামিদের নির্দেশে এজাহারভুক্ত ৩১ আসামি রাষ্ট্রের ভাবমূর্তি ুণœসহ সরকার উৎখাতের মাধ্যমে দেশের গণতন্ত্র নস্যাৎ ও দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা বিঘিœত করার ষড়যন্ত্র করছিলেন। এরই অংশ হিসাবে গত ১২ ফেব্র“য়ারি গভীর রাতে উত্তরা থানার ১৪ নম্বর সেক্টরের ২৮ নম্বর রোডের ৪৫ নম্বর বাসায় গোপন বৈঠক করার সময় উত্তরা থানা পুলিশ তাদের গ্রেপ্তার করে।

এ সময় বিপুল পরিমাণ ধর্মীয় উস্কানিমূলক বই, ম্যাগাজিন, ডিভিডি, লিফলেট, হ্যান্ডবিল ও ভিসিডি উদ্ধার করে পুলিশ। এ অভিযোগে ওই দিনই উপ-পরিদর্শক (এসআই) সেলিম হোসেন বাদী হয়ে উত্তরা থানায় একটি রাষ্ট্রদ্রোহ মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।