ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ইসি গঠনে আলোচনা করতে হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে আ’লীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
ইসি গঠনে আলোচনা করতে হাসিনার নেতৃত্বে বঙ্গভবনে আ’লীগ বঙ্গভবনে প্রবেশ করছে আওয়ামী লীগের প্রতিনিধি দল

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) গঠন নিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আলোচনা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল বঙ্গভবনে পৌঁছেছে। বুধবার ( জানুয়ারি ১১) বিকেল চারটার দিকে বঙ্গভবনে প্রবেশ করে প্রতিনিধি দলটি।

নির্বাচন কমিশন গঠন নিয়ে ইসিতে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে রাষ্ট্রপতির ধারাবাহিক আলোচনার অংশ হিসেবে আওয়ামী লীগের সঙ্গে এ সংলাপ অনুষ্ঠিত হচ্ছে। বঙ্গভবনের দরবার হলে এ সংলাপ অনুষ্ঠিত হচ্ছে।

এ সংলাপে অংশ নিতে আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দলের নাম আগেই বঙ্গভবনে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রী ছাড়া প্রতিনিধি দলে রয়েছেন দলের উপদেষ্টা পরিষদ সদস্য আবুল মাল আব্দুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সুরঞ্জিত সেনগুপ্ত, এইচ টি ইমাম, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ন, রাষ্ট্রদূত এম জমির উদ্দিন, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুর, মোহাম্মদ নাসিম, সৈয়দ আশরাফুল ইসলাম, এ্যাডভোকেট সাহারা খাতুন, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, জাহাঙ্গীর কবীর নানক, আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক, প্রচার প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ ও দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ।

নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার পর নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে রাজনৈতিক দলগুলোর মতামত নিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ গত ১৮ ডিসেম্বর থেকে রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ শুরু করেন। প্রথমে বিএনপির সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হয়। এরপর ধারাবাহিকভাবে ২২টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ করে তাদের মতামত নিয়েছেন রাষ্ট্রপতি।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
এমইউএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।