ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রোববার সারা দেশে বিএনপির বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৫ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
রোববার সারা দেশে বিএনপির বিক্ষোভ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রিজভী আহমেদ;ছবি-শাকিল

ঢাকা: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না পেয়ে সারা দেশে জেলা ও মহানগর সদর এবং রাজধানী ঢাকার থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার (০৮ জানুয়ারি) সুবিধামতো সময় ও স্থানে এই বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি। শনিবার (০৭ জানুয়ারি) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

বিক্ষোভ কর্মসূচির ‘সংজ্ঞায়’ তিনি বলেন, ‘এর ডেফিনেশনটা হলো- মিছিল অথবা সমাবেশ। স্থানীয় বিএনপি তাদের সুবিধা মতো বিক্ষোভ সমাবেশ করতে পারবে। অথবা বিক্ষোভ মিছিলও করতে পারবে। আবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ দু’টিই করতে পারবে।

কর্মসূচি ঘোষণার আগে লিখিত বক্তব্যে রিজভী বলেন, ৫ জানুয়ারি ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষ্যে আজ ৭ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। কিন্তু জনগণ-ই দেশের মালিক- এ সত্য বেমালুম ভুলে গিয়ে গোটা দেশকেই আওয়ামী লীগ নিজের পৈত্রিক সম্পত্তি মনে করছে। তারা আমাদের কর্মসূচির অনুমতি দেয়নি।

সরকার নাগরিক স্বাধীনতার গলায় ফাঁসির দড়ি লটকে দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, আজকের কর্মসূচি করতে না দেওয়ায় আবার প্রমাণিত হলো, গণতন্ত্রের সব দরজা-জানলা তারা বন্ধ করে দিয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা আতাউর রহমান ঢালী, সানাউল্লাহ মিয়া ও বেলাল আহমেদ।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এজেড/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad