ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজনীতির নামে রাস্তা দখল করে মিছিল করা যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
রাজনীতির নামে রাস্তা দখল করে মিছিল করা যাবে না বক্তৃতা করছেন ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজনীতির নামে রাস্তা-ঘাট দখল করে মিছিল-ৠালি করা যাবে না বলে সতর্ক করে দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা: রাজনীতির নামে রাস্তা-ঘাট দখল করে মিছিল-ৠালি করা যাবে না বলে সতর্ক করে দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, জনগণের চোখের ভাষা বুঝতে হবে আমাদের।

যেদিক দিয়ে মিছিল নিয়ে যাবে, সেখানে জনসাধারণ যেন আটকে না পড়ে। জনগণ রাস্তায় অবরুদ্ধ হয়ে পড়লে বড় সভা করে কী লাভ? কিছু জায়গা যানবাহন চলাচলের জন্য ছেড়ে দিতে হবে।  

শুক্রবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বনানী বিদ্যা নিকেতন স্কুল অ্যান্ড কলেজ মাঠে নগর উন্নয়ন বিষয়ে ‘আলোকিত মহানগর উত্তর’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠানে ওবায়দুল কাদের এ কথা বলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র ও কাউন্সিলররা এ অনুষ্ঠানের আয়োজন করেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এবার ছাত্রলীগ সবচেয়ে বড় ৠালি করেছে। আমার জীবনে এতো বড় ৠালি দেখিনি। কিন্তু এ ৠালির কারণে মানুষ দুর্ভোগে পড়েছে। এসব কারণে সাফল্য ম্লান হয়ে পড়ে। এজন্য রাজনৈতিক মিছিল ও ৠালি করার ব্যাপারে আমাদের নতুন করে ভবিষ্যৎ পরিকল্পনা করা উচিত।

বরিশালের ঘটনা তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সবকিছু সুষ্ঠুভাবে করার পরও গতকাল (বৃহস্পতিবার) বরিশালে কাণ্ডটা (আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ) ঘটলো। আমি পুলিশ ও গোয়েন্দা সংস্থাসহ স্থানীয় নেতাদের বলছি তদন্ত করতে। এ ঘটনায় আওয়ামী লীগের কেউ জড়িত থাকলে দল থেকে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। এমনকি পুলিশকেও বলে দিয়েছি ব্যবস্থা নেওয়ার জন্য। এ ধরনের ঘটনার প্রশ্রয় দেওয়া উচিত নয়, আমরা চাই সুশৃঙ্খল ও আধুনিক পার্টি গড়তে।

এ সময় তিনি সুশৃঙ্খলভাবে ১০ জানুয়ারির কর্মসূচি সফল করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।  

ডিএনসিসি মেয়র আনিসুল হকের সভাপতিত্বে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমত উল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, আসলামুল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
এমসি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।