ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

উদ্যানে না হয় পল্টনে অনুমতি দিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
উদ্যানে না হয় পল্টনে অনুমতি দিন

ঢাকা: সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি না পেয়ে সমাবেশের ২১ ঘণ্টা আগে শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে সরকারকে বিকল্প প্রস্তাব দিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সোহরাওয়ার্দী উদ্যানে না হোক, নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি দিন।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও একই প্রস্তাব দিয়েছেন।
 
নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির প্রস্তুতি সভায় বক্তৃতা দিচ্ছিলেন তারা।

সভায় সভপতিত্ব করেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস।
 
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যান চেয়েছি, এখন পযর্ন্ত পাইনি। এখনও যদি অনুমতি দেন, কাল জনসভা সফল করবো। সেখানে না দিয়ে যদি পার্টি অফিসের সামনে দেন, তাহলেও আমরা জনসভা সফল করতে পারবো। আমরা দু’টো প্রস্তাব-ই রাখছি।
 
আমরা আশা করছি আপনাদের শুভ বুদ্ধির উদয় হবে। আপনারা আমাদের সোহরাওয়ার্দী উদ্যানেই সভা করার অনুমতি দেবেন। এভাবে গণতন্ত্রকে সংকুচিত করবেন না; এভাবে দরজা জানলা বন্ধ করে দেবেন না। দরজা-জানালা খুলে দিতে হবে। হাজারটা মত আসবে, পথ আসবে। সেখান থেকেই তো গণতন্ত্র বিকশিত হবে- বলেন বিএনপির মহাসচিব।
 
মির্জা ফখরুল বলেন, আমরা ৫ জানুয়ারি সভা করিনি। ওই দিন ‘দেশনেত্রীর’ মামলার হাজিরা ছিল। আমরা যে কোনো ধরনের সংঘাত এড়াতে ৭ জানুয়ারি সভা করতে চেয়েছি। পিডব্লিউডি আমাদের অনুমতি দিয়েছে। পুলিশের অনুমতি পাইনি।
 
আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে গণতন্ত্রের সব কিছুকে ক্লোজ করে দিয়েছে অভিযোগ করে তিনি বলেন, পল্টন ময়দানে মিটিং করতাম, সে পল্টন ময়দান বন্ধ। মুক্তাঙ্গনে প্রোগ্রাম করতাম, সেটাও বন্ধ। অর্থাৎ, তারা জনগণকে ভয় পায়। আমরা বিশ্বাস করি আমরা যদি সংগঠিত হই, কোনো বাধা আমাদের সামনে এসে দাঁড়াতে পারবে না। গণতন্ত্রের বিজয় হবে।
 
প্রস্তুতি সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির সহ-সমাজ কল্যাণ বিষয় সম্পাদক কাজী আবুল বাশার ও সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ইউনুস মৃধা প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
এজেড/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।