ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

গণতন্ত্রকামী দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
গণতন্ত্রকামী দলগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

ঢাকা: সরকার পতনে শুধু ২০ দল নয়, গণতন্ত্রকামী সব দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (২ জানুয়ারি) বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত এক আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

জাতীয় পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, এ সরকারের হাত থেকে রক্ষা পেতে ঐক্যের বিকল্প নেই।

আসুন শুধু ২০ দল নয়, গণতন্ত্রকামী সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ করে এই সরকারের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলি। সকালেও আশুলিয়ায় স্কুলছাত্রীর মরদেহ পাওয়া গেছে।

মির্জা ফখরুল বলেন, জঙ্গিবাদের অভিযোগে কাউকে তদন্ত করে আদালতে পাঠানো হয়েছে- এমন একটি ঘটনাও আমার জানা নেই। তদন্তের আগেই এদের হত্যা করা হচ্ছে।

তিনি বলেন, এতো নির্যাতন সহ্য করে একটি লক্ষ্যেই আমরা আন্দোলন করে যাচ্ছি। তা হলো জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন। এ অধিকার প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে পার্টির মহাসচিব মোস্তফা জামাল হায়দার বলেন, যে দেশে দুবৃত্তরা ঘরে ঢুকে গুলি করছে, সে দেশের নিরাপত্তা কোথায় গিয়ে দাঁড়িয়েছে তা বোঝাই যাচ্ছে। দয়া করে নির্বাচন দিয়ে আপনারা (আওয়ামী লীগ) দেশ থেকে সরে যান। তা না হলে জাতিকে বাঁচাবার আর কোনো উপায় নেই।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডক্টর টি আই এম ফজলে রাব্বি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য খালেকুজ্জামান চৌধুরী, আহসান হাবিব লিঙ্কন, পার্টির যুগ্ম মহাসচিব এ এস এম এস শামীম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৭
জেডএফ/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa