ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

এমপি লিটন হত্যার প্রতিবাদে সুন্দরগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪১২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৭
এমপি লিটন হত্যার প্রতিবাদে সুন্দরগঞ্জে সকাল-সন্ধ্যা হরতাল এমপি লিটন হত্যার প্রতিবাদে গাইবান্ধায় হরতাল চলছে/ছবি-বাংলানিউজ

গাইবান্ধা: দুর্বৃত্তদের গুলিতে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে গুলি করে হত্যার প্রতিবাদে পৌর এলাকায় সকাল-সন্ধ্যা হরতালের চলছে।

রোববার (০১ জানুয়ারি) সকাল থেকে সুন্দরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ডাকে এ হরতাল চলছে।

সকাল হরতালের সমর্থনে সুন্দরগঞ্জের বামনডাঙ্গা এলাকায় লালমনিরহাট থেকে ছেড়ে আসা সান্তাহারগামী বগুড়া মেইল অবরোধ করে রেখেছে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও এমপি লিটনের সমর্থকরা।

হরতালে পৌর এলাকাসহ উপজেলার সব দোকানপাট বন্ধ রয়েছে। এছাড়া দোকানপাটে কালো পতাকা উত্তোলণ করা হয়েছে। হরতালে উপজেলার অভ্যন্তরীণ সব রুটে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।  

এমপি লিটন হত্যার প্রতিবাদে গাইবান্ধায় হরতাল চলছেএছাড়া ঘটনার পর থেকে পুরো সুন্দরগঞ্জ উপজেলায় থমথমে অবস্থা বিরাজ করছে। বামনডাঙ্গা এলাকায় অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

বামনডাঙ্গা এলাকায় বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বর্তমানে সুন্দরগঞ্জের বামনডাংগা এলাকায় উত্তেজনা বিরাজ ও শোকের ছায়া পড়েছে।

এর আগে, শনিবার (৩১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ এলাকায় নিজ বাড়িতে হামলার শিকার হন তিনি। পরে তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে নেওয়া হলে সন্ধ্যা ৭টা ৪০মিনিটে কর্তব্যরত চিকিৎসক অধ্যাপক ডা. বিমল কুমার তাকে মৃত ঘোষণা করেন।  
 
২০১৫ সালে ২ অক্টোবর এমপি লিটনের পিস্তলের গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ২৪ দিন চিকিৎসা নিয়ে ২৬ অক্টোবর বাড়ি ফিরে সে।

পরে এ ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করে। সেই মামলায় ১৫ অক্টোবর পুলিশ ঢাকা থেকে তাকে গ্রেফতার করে। এরপর তিনি টানা ২৪দিন কারাভোগের পর গাইবান্ধা জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০১৭
এএটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।