ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যুদ্ধাপরাধীদের পরিবারের সদস্যদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করা হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
যুদ্ধাপরাধীদের পরিবারের সদস্যদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করা হবে

জামায়াতে ইসলামীর সঙ্গে জড়িত ও যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করা হবে বলে জানালেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

ঢাকা: জামায়াতে ইসলামীর সঙ্গে জড়িত ও যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করা হবে বলে জানালেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

পাশাপাশি জামায়াতে ইসলামকে নিষিদ্ধ ঘোষণা ও যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত বিষয়ক আইনগুলো আগামী সংসদ অধিবেশনে পাস হবে বলে আশা প্রকাশ করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম  মোজাম্মেল হক।

মঙ্গলবার ( ডিসেম্বর ২৭) বিকেলে বিশ্ব সাহিত্য কেন্দ্রে মুক্তিযোদ্ধা স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত ‘আমাদের মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা ও মুক্তিযুদ্ধের বন্ধু জর্জ হ্যারিসন অ্যাওয়ার্ড ২০১৬ পদক’ প্রদান উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী এ সময় বলেন, জামায়াতে ইসলাম ও যুদ্ধাপরাধীদের পরিবারের সদস্যদের দ্বিতীয় শ্রেণীর নাগরিক করা হবে। সরকারি কোনো চাকরিতে তারা থাকতে পারবে না। এমন ব্যবস্থা নেয়া হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সাবেক সেনাপ্রধান লে. জেনারেল (অব.) হারুন অর রশীদ বীর প্রতীক, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোহাম্মদ কামালউদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
জেপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।