ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গুলিবিদ্ধ হয়ে ইব্রাহিম মারা যাওয়ার ঘটনায় এমপি শাওন-কে জিজ্ঞাসাবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১০

ঢাকা: শুক্রবার রাতে গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়ার ঘটনায় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন-কে ডিএমপি’র শেরেবাংলানগর থানায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। শেরেবাংলা নগর থানার অফিসার ইনচার্জ(ওসি) জিজ্ঞাসাবাদের কথা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে নিশ্চিত করেছেন।



এ দিকে মারা যাওয়ার ঘণ্টাখানেক আগে ইব্রাহিম আহমেদ চাচা মোস্তাক আহমেদের সঙ্গে মোবাইল ফোনে শেষ কথা বলেছিলেন বলে জানা গেছে। ইফতারির কিছুক্ষণ আগে মোবাইলে ইব্রাহিম চাচাকে বলেন, ‘চাচাজান এমপি সাহেবের সঙ্গে ভুল বোঝাবুঝি হয়েছে; একটু ঝামেলা চলছে, সন্ধ্যার পর মিমাংসা হওয়া ছাড়া কোথাও যেতে পারছি না। ’

জবাবে চাচা মোস্তাক আহমেদ ক্ষুব্ধ হয়ে বলেছিলেন, ‘আমি তোর চাচা, আমার জরুরি কাজের চেয়ে এমপির সঙ্গে থাকাটা তোর বেশি জরুরি হয়ে গেল?  এ কথা বলেই ক্ষুব্ধ চাচা মোস্তাক আহমেদ মোবাইল ফোনের লাইন কেটে দেন। মোস্তাক আহমেদ রোববার সন্ধ্যায় বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি কে একথা জানিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন।

মোস্তাক আহমেদ জানান, মোবাইল ফোনে কথা বলার সময়ই ভয়ার্ত কণ্ঠ ছিল ইব্রাহিমের।

নিহত ইব্রাহিমের পরিবারের সদস্যরা ছাড়াও তার রাজনৈতিক সহকর্মীরা জানিয়েছেন, ইদানিং নানা কারণে শাওনের সঙ্গে ইব্রাহিমের সম্পর্ক ভাল যাচ্ছিল না। আসন্ন ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনে ৫৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ইব্রাহিম।

২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ পার্টি কার্যালয় সংলগ্ন একাধিক ব্যবসায়ী জানান, ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী হওয়া নিয়ে গত ২৮ জুলাই এমপি শাওনের সামনে কতিপয় কর্মী-সমর্থক ইব্রাহিমের গায়ে হাত পর্যন্ত তোলেন।

অপর একটি সূত্র জানায়, এমপি শাওনের হয়ে গুলিস্তান মুক্তিযোদ্ধা সংসদের হাউজি বোর্ডসহ সিটি কর্পোরেশনের টেন্ডারের টাকার হিসাবের গড়মিল ঘটে। এ নিয়ে শাওনের দেহরক্ষী দেলোয়ার হোসেন কয়েকদিন আগে ইব্রাহিমকে শাসিয়েছিলেন।
 
ইব্রাহিমের ছোট ভাই মাসুম আহমেদ জানান, ‘বৃহস্পতিবার সকালেই ইব্রাহিম ভাই বাসা থেকে বেরিয়ে যান। শুক্রবার বিকেল চারটার দিকে মোবাইল ফোনে ইব্রাহিম ভাই বলেন, তিনি এমপি সাহেবের সঙ্গে মনিপুরী পাড়ায় আছেন। রাতে এমপি শাওনই তার নিহত হওয়ার খবর মোবাইল ফোনে জানিয়েছেন। ’

ইব্রাহিমের ফুফাতো ভাই ফুয়াদ হোসান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি কে জানান, ঘটনার সময় এমপির দেহরক্ষীসহ আর কে কে পাজেরো জীপে ছিলেন পুলিশ তা জানার চেষ্টা করছে না।

বাংলাদেশ সময় ২৩২৫ঘণ্টা, ১৫ আগস্ট, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।