ঢাকা, সোমবার, ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

অন্যান্য দল

গ্যাস, পানির দাম আর বাড়াতে দেওয়া যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
গ্যাস, পানির দাম আর বাড়াতে দেওয়া যাবে না ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, গ্যাস, পানির দাম আর বাড়তে দেওয়া হবে না। দাম বাড়ার আগে দেশের প্রতিটি নাগরিকের আয় বৃদ্ধি করতে হবে।

ঢাকা: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, গ্যাস, পানির দাম আর বাড়তে দেওয়া হবে না। দাম বাড়ার আগে দেশের প্রতিটি নাগরিকের আয় বৃদ্ধি করতে হবে।

শনিবার (১৭ নভেম্বর) বিকেল ৫টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

সেলিম বলেন, গ্যাসের দাম বাড়লেও মানুষের আয় বাড়ছে না। আর আয় না বাড়ার কারণে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন সাধারণ খেটে খাওয়া মানুষজন। তাই কোনোভাবেই গ্যাসের দাম আর বাড়তে দেওয়া যাবে না।

সরকার পহেলা জানুয়ারি থেকে গ্যাসের দাম ৬শ’ ৫০ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার টাকা করার অপচেষ্টা করছে বলেও মত দেন তিনি।

পানির দাম বৃদ্ধির কথা উল্লেখ করে তিনি আরও বলেন, কোনো প্রকার বিজ্ঞাপন না দিয়ে পানির দাম ১৭ শতাংশ বাড়ানো হয়েছে। সরকারের এই সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

পোশাক কর্মীদের বেতন বৃদ্ধির কথা উল্লেখ করে সিপিবি সভাপতি বলেন, গ্যাসের দাম বৃদ্ধি করা হলে প্রত্যেক পোশাক শ্রমিকের বেতন নূন্যতম ১৫ হাজার টাকা করতে হবে।

সমাবেশে বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য কাজী সাজ্জাদ জহির চন্দন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৬
আরএটি/জিপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa