ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

না’গঞ্জে ব্যাপক প্রস্তুতি নিয়ে নেমেছে আ’লীগ

শামীম খান, স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
না’গঞ্জে ব্যাপক প্রস্তুতি নিয়ে নেমেছে আ’লীগ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে দলের মেয়র প্রার্থীর বিজয় নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় নেতারা...

ঢাকা: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে দলের মেয়র প্রার্থীর বিজয় নিশ্চিত করতে ব্যাপক প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের কেন্দ্রীয় নেতারা প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর জন্য মানুষের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইছেন এবং তার প্রচারণার কাজ চালিয়ে যাচ্ছেন।

এই প্রচারণার জন্য কেন্দ্রীয় নেতাদের কয়েকজনকে প্রধান করে সর্বস্তরের স্থানীয় নেতাদের সমন্বয়ে ১৪টি টিম করা হয়েছে। এই টিমগুলোকে কেন্দ্র থেকে সমন্বয় করা হচ্ছে এবং প্রচার কার্যক্রমের যাবতীয় খোঁজখবর রাখছেন নির্বাচনী কার্যক্রম সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত নেতারা। মন্ত্রী-এমপি বা সরকারের দায়িত্বে নেই- দলের এমন গুরুত্বপূর্ণ নেতাদের নির্বাচনী কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে। আগামী ২২ ডিসেম্বর নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

এই নির্বাচনী কার্যক্রম সমন্বয়ের দায়িত্বে রয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ। তার সঙ্গে রয়েছেন ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। নির্বাচনী কার্যক্রম পরিচালনার সার্বিক বিষয়ে এই দুই নেতা সার্বক্ষণিক খোঁজখবর রাখছেন এবং প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও প্রতিনিয়ত প্রার্থীর পক্ষে নেতাকর্মীদের কাজের খোঁজখবর নিচ্ছেন। দায়িত্বপ্রাপ্ত ওই দুই নেতা প্রতিদিন দলের সভাপতিকে নির্বাচনের সার্বিক বিষয়ে অবহিত করছেন।

সূত্র বলছে, দীর্ঘ দিন ধরে নারায়ণগঞ্জের প্রভাবশালী নেতা শামীম ওসমান ও সেলিনা হায়াৎ আইভীর মধ্যে যে দ্বন্দ্ব ছিলো তা নিরসন করা সম্ভব হয়েছে। এরইমধ্যে শামীম ওসমান সরাসরি আইভীকে সমর্থন দিয়েছেন এবং তার সমর্থকরা আইভীর পক্ষে কাজ করছেন। নির্বাচনে স্থানীয়ভাবে সর্বস্তরের নেতাকর্মীরা যেন দলীয় প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করেন, সে দিকে কেন্দ্রীয় নেতারা সতর্ক দৃষ্টি রাখছেন।
 
নির্বাচনী কার্যক্রম বিষয়ে জানতে চাওয়া হলে নাসিক নির্বাচনের কার্যক্রম সমন্বয়ের দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্লাহ বাংলানিউজকে বলেন, নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে প্রচার কাজ ভালোভাবে চলছে।   আমরা ২৭টি ওয়ার্ডে কেন্দ্রীয় নেতাদের দায়িত্ব দিয়ে টিম করে দিয়েছি। তারা স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধভাবে প্রচারণা কাজে অংশ নিচ্ছেন। স্থানীয় এমপি শামীম ওসমান ভাল ভূমিকা রাখছেন। আমরা খুবই আশাবাদী আমাদের প্রার্থীর বিজয় নিয়ে।

নাসিকের ২৭টি ওয়ার্ডের জন্য ১৪টি টিমে আওয়ামী লীগের যেসব কেন্দ্রীয় নেতা নেতৃত্ব দিচ্ছেন- তারা হলেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ (৬ ও ১০ নম্বর ওয়ার্ড), সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল (২৩ ও ২৬ নম্বর ওয়ার্ড), সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম (১৭ ও ১৮ নম্বর ওয়ার্ড), কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি (২৪ ও ২৫ নম্বর ওয়ার্ড), ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী (১৩ ও ১৪ নম্বর ওয়ার্ড), তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন (৫ ও ৯ নম্বর ওয়ার্ড), বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন (৭ ও ৮ নম্বর ওয়ার্ড), শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা (১১ ও ১২ নম্বর ওয়ার্ড), স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রোকেয়া সুলতানা (১৫ ও ১৬ নম্বর ওয়ার্ড), কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি (১৯ ও ২০ নম্বর ওয়ার্ড), সদস্য আমিরুল ইসলাম মিলন (২১ ও ২২ নম্বর ওয়ার্ড), সাবেক স্বাস্থ্য সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু (২৭ নম্বর ওয়ার্ড), সদস্য ইকবাল হোসেন অপু (১ ও ২ নম্বর ওয়ার্ড) ও আনোয়ার হোসেন (৩ ও ৪ নম্বর ওয়ার্ড)।

এ বিষয়ে আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল বাংলানিউজকে বলেন, আমরা যে টিমগুলো করেছি সেখানে জেলা, মহানগর, থানা ও ওয়ার্ড কমিটির নেতারা আছেন। আমরা প্রতিদিন মানুষের ঘরে ঘরে গিয়ে আইভীর জন্য, নৌকা মার্কার জন্য ভোট চাইছি। নারায়ণগঞ্জ সিটির মানুষের মধ্যে আইভী ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছেন। তিনি নারায়ণগঞ্জে স্বচ্ছ রাজনীতির মডেল। তার বিরুদ্ধে মানুষের কোনো অভিযোগ নেই। স্থানীয় এমপি শামীম ওসমানের ভূমিকায় আইভীর পক্ষে গণজোয়ারের সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad