ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

জঙ্গিবাদের পৃষ্ঠপোষক হিসেবে খালেদার বিচার হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
জঙ্গিবাদের পৃষ্ঠপোষক হিসেবে খালেদার বিচার হবে

যুদ্ধাপরাধী এবং বঙ্গবন্ধুর হত্যার বিচারের মতো জঙ্গিবাদের পৃষ্ঠপোষক হিসেবে খালেদা জিয়াকে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম...

ঢাকা: যুদ্ধাপরাধী এবং বঙ্গবন্ধুর হত্যার বিচারের মতো জঙ্গিবাদের পৃষ্ঠপোষক হিসেবে খালেদা জিয়াকে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
 
বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সামনে মুক্তিযোদ্ধাদের বিজয় র‌্যালির উদ্বোধনকালে মন্ত্রী এ কথা বলেন।


 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় জাতি ঐক্যবদ্ধ হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, আজকে ধর্মের নামে মিথ্যাচার করে, পবিত্র ধর্মকে কলঙ্কিত করে ইসলামের নামে যারা মানুষ হত্যা ও সন্ত্রাস কায়েম করছে, জঙ্গিবাদ প্রতিষ্ঠা করার জন্য কাজ করছে; এর সবই জামায়াতে ইসলামীর অঘোষিত আমির খালেদা জিয়ার নেতৃত্বে হচ্ছে।
 
“আমরা যদি ৪৪ বছর পর যুদ্ধাপরাধীদের বিচার করতে পারি, বঙ্গবন্ধুর হত্যার বিচার করতে পারি, জাতির কাছে এই প্রতিশ্রুতি দেবো- এই জঙ্গিবাদের যারা পৃষ্ঠপোষক, তাদের বিচারও এই বাংলার মাটিতে হবে। ”
 
কেবল জাতীয় পতাকা বা জাতীয় সংগীতের জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধ হয়নি উল্লেখ করে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বপ্ন দেখিয়েছিলেন দেশ স্বাধীন হলে বাংলার মানুষের রাজনৈতিক মুক্তির পাশাপাশি অর্থনৈতিক মুক্তি হবে। বঙ্গবন্ধু যুদ্ধ বিধ্বস্ত দেশকে পরিপূর্ণ রূপে গড়ে তলতে পারেননি। এর পূর্বেই ঘাতকেরা ১৫ আগস্ট তাকে নির্মমভাবে হত্যা করেছে।

তবে আওয়ামী লীগ থাকাকালে কখনও সাম্প্রদায়িক শক্তি মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না বলেও জানান আ ক ম মোজাম্মেল হক।
 
ভারতের মিত্র বাহিনী ও তৎকালীন ইন্দিরা গান্ধীকে স্মরণ করে মন্ত্রী বলেন, তিনি বঙ্গবন্ধুকে মুক্ত করার জন্য যদি সারা পৃথিবী না ঘুরতেন, তাহলে মাত্র নয় মাসে স্বাধীন করা সম্ভব ছিল না।

মুক্তিযোদ্ধাদের প্রাণের দাবি ১ ডিসেম্বরকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে ঘোষণা করতে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী এ ব্যাপারে পদক্ষেপ নেবেন।
 
আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মমতাজ উদ্দিন আহমেদ, ন্যাশনাল এফএফ ফাউন্ডেশনের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম এ সময় বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।