ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

খালেদাকে ‘পাক্কা পাকিস্তানি’ বললেন শাজাহান খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
খালেদাকে ‘পাক্কা পাকিস্তানি’ বললেন শাজাহান খান ছবি: দীপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘পাক্কা পাকিস্তানি’ বলে অভিহিত করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, খালেদা জিয়া যাদের নিয়ে রাজনীতি করছেন তারা সবাই পাকিস্তানি। কেবল তাই নয়, তিনি নিজেও পাক্কা পাকিস্তানি।

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘পাক্কা পাকিস্তানি’ বলে অভিহিত করেছেন নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান। তিনি বলেছেন, খালেদা জিয়া যাদের নিয়ে রাজনীতি করছেন তারা সবাই পাকিস্তানি।

কেবল তাই নয়, তিনি নিজেও পাক্কা পাকিস্তানি।

সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘরে ‘দারিদ্র্য বিমোচন ও দুস্থ পুনবার্সনে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা এবং ‘শীত বস্ত্র বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এই সম্মোধন করেন। অনুষ্ঠানটির আয়োজন করে সেবা কল্যাণ ট্রাস্ট।

শাজাহান খান বলেন, খালেদা জিয়া যাদের নিয়ে রাজনীতি করছেন তারা সবাই পাকিস্তানি। শুধু তাই নয়, খালেদা জিয়া নিজেও পাকিস্তানি। সবাই যখন যুদ্ধ করেছে, খালেদা জিয়া তখন ক্যান্টনমেন্টে আরাম-আয়েশে মত্ত ছিলেন। আর এতেই স্পষ্ট তিনি পাক্কা পাকিস্তানি। আর এই বিএনপি-জামায়াতকে ডেকে নির্বাচন নিয়ে কথা বলতে হবে, সেটা হতে পারে না। বাংলার মাটি থেকে রাজাকার নির্মূল করতে হবে মন্তব্য করে মন্ত্রী বলেন, যারা মুক্তিযুদ্ধে আমাদের সম্পদহানি ঘটিয়েছে, মা-বোনদের সম্ভ্রমহানি করেছে, তাদের দেশ থেকে বিতাড়িত করতে হবে। কোনোভাবেই তাদের দেশে থাকতে দেওয়া যাবে না। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাহলেই দেশ থেকে রাজাকার ও আলবদরসহ স্বাধীনতাবিরোধীদের বিতাড়িত করা যাবে।

নৌপরিবহনমন্ত্রী আরও বলেন, পাকিস্তানকে আবার আমাদের পরাজিত করতে হবে। কেননা এই পাকিস্তান সেই পাকিস্তান, যে পাকিস্তান আমাদের ৩০ লাখ মানুষকে হত্যা করেছে, যারা ২ লাখ মা-বোনের সম্ভ্রমহানি করেছে। শুধু তাই নয়, আমরা যখন রাজাকারদের বিচার করি, তখন তারা সেই রাজাকারদের সাচ্চা পাকিস্তানি বলে উপাধী দেন। এছাড়া যেখানে আমরা পাকিস্তানের কাছে ৩৫ হাজার কোটি টাকা পাবো, সেখানে পাকিস্তান বলে, তারা নাকি আমাদের কাছে এক হাজার কোটি টাকা পাবে। এজন্য স্পষ্ট করে বলতে চাই, পাকিস্তানের সঙ্গে কখনো বন্ধুত্ব নয় এবং যারা পাকিস্তানের সমর্থন করে তাদের সঙ্গে আমাদের কোনো সম্পর্ক নেই।  

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন চলচ্চিত্র অভিনয় তারকা মিশা সওদাগর, জায়েদ খানসহ সেবা কল্যাণ ট্রাস্টের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসজে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।