ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘ষড়যন্ত্রই বিএনপির একমাত্র ভরসা’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
‘ষড়যন্ত্রই বিএনপির একমাত্র ভরসা’ ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খালেদা জিয়া ‍ও বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার দিন অভিযোগ তুলে  আগাম পরাজয়ের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। তারা প্রত্যেকটি নির্বাচনে ষড়যন্ত্র করেছে। ষড়যন্ত্রই তাদের একমাত্র ভরসা।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ষড়যন্ত্রই বিএনপির একমাত্র ভরসা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেছেন, খালেদা জিয়া ‍ও বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার দিন অভিযোগ তুলে  আগাম পরাজয়ের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। তারা প্রত্যেকটি নির্বাচনে ষড়যন্ত্র করেছে। ষড়যন্ত্রই তাদের একমাত্র ভরসা।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের হল সম্মেলনে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, ছাত্রলীগের ইতিহাস এই দেশের ইতিহাস। শেখ হাসিনা দেশের জনগণকে সুশিক্ষিত করার জন্য কাজ করে যাচ্ছেন। আন্দোলনের নামে আজকে আমরা দেখি বিএনপি মানুষকে পেট্রোল বোমা মেরে হত্যা করে, আর সেই আন্দোলনে যখন সংহিত প্রকাশ করে ঢাবির শিক্ষকেরা তখন কষ্ট লাগে। শুধু পড়ালেখা শিখলেই হবে না, প্রত্যেক শিক্ষার্থীকে পড়ালেখার মাধ্যমে নৈতিকতা ও মানবিকতা অর্জন করতে হবে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন।

সম্মেলনের উদ্বোধক ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান। প্রধান বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।
 
সাইফুর রহমান সোহাগ বলেন, নতুন যারা সম্মেলনের মাধ্যমে নেতৃত্ব নেবেন তাদের সবাইকে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে ছাত্রলীগের প্রত্যেক নেতাকর্মীকে সাধারণ শিক্ষার্থীদের কাছে যেতে হবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রধানমন্ত্রীর যে ভিশন তা বাস্তবায়নে ছাত্রলীগ নেতাকর্মীদের এখন থেকে কাজ করতে হবে।

আবিদ আল হাসান বলেন, রাজনীতি করতে হবে দেশের মানুষের কল্যাণের জন্য। স্বার্থের জন্য রাজনীতি করা যাবে না। সুন্দর, শিক্ষার্থীবান্ধব ও কল্যাণমূলক কাজ করতে হবে। কোনো ধরণের অপকর্মের সঙ্গে নিজেদের জড়ানো যাবে না। তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কলংকিত হবে।

মোতাহার হোসেন প্রিন্স বলেন, নতুন নেতৃত্বকে সহযোগিতা করতে হবে। আমাদের লক্ষ্য থাকবে নির্বাচন। স্বাধীনতাবিরোধী শক্তি যেন ক্যাম্পাসে আসতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।