ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

ছাত্রলীগের স্বকীয়তা-গৌরব ফিরিয়ে আনার তাগিদ কাদেরের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
ছাত্রলীগের স্বকীয়তা-গৌরব ফিরিয়ে আনার তাগিদ কাদেরের ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছাত্রলীগের স্বকীয়তা, সুনাম  ও গৌরব ফিরিয়ে আনার তাগিদ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্রলীগের স্বকীয়তা, সুনাম  ও গৌরব ফিরিয়ে আনার তাগিদ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (২৭ নভেম্বর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাজেয় বাংলার পাদদেশে ছাত্রলীগের হল সম্মেলনে প্রধান অতিথির  বক্তৃতায় তিনি এ তাগিদ দেন।

মন্ত্রী বলেন, নেতাদের ঘরে ঘরে গিয়ে তোয়াজ করার দরকার নেই। ছাত্রলীগের কর্মীদের তাদের সংগঠনের স্বকীয়তায় ফিরিয়ে আনতে হবে। ছাত্রলীগের নিজস্ব পতাকাতলে ঐক্যবদ্ধ করতে হবে।

বাংলাদেশ এখন নেতা উৎপাদনের কারখানা উল্লেখ করে তিনি বলেন, কর্মী উৎপাদনের কারখানা বন্ধ হয়ে গেছে। কেউ এখন কর্মী পরিচয়ে দিতে রাজি না। আমরা নিজেরা পোস্টার লাগিয়েছি। ক্যাম্পাসে চিকা মেরেছি। এ মূল্যবোধ থেকে সরে আসতে হবে। ছাত্রলীগকে গৌরবের ধারা, তার স্বকীয়তা ফিরিয়ে আনতে হবে।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় হচ্ছে নেতৃত্বের ভাণ্ডার। বাংলাদেশের আগামী দিনের নেতৃত্ব এই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আসবে। এজন্য মেধায় বিশ্বজয় করতে হবে। আর এই মেধাবীদের নেতৃত্বে আসতে হবে। আর এ নেতৃত্বের মাঝে প্রতিযোগিতা আছে , কিন্তু প্রতিহিংসা থাকবে না।

আগামী দিনে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার জন্য তিনি ছাত্রলীগের নেতাকর্মীদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।

সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান। প্রধান বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৬
এসকেবি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।