ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

আইনের কারণেই সুদ ও জিনা থেকে মুক্তি মিলছে না: জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

ঢাকা: রাষ্ট্রীয় আইনের কারণে সুদ ও জিনা থেকে মুক্ত হয়ে মানুষ তাকওয়া অর্জন করতে পারছে না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।

শনিবার পুরানা পল্টনের ঢাকা মহানগর জামায়াত কার্যালয় চত্বরে পল্টন থানা জামায়াত আয়োজিত রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ মন্তব্য করেন।



আজহারুল ইসলাম বলেন, ‘রমজানের অন্যতম উদ্দেশ্য, সুদ-ঘুষ ও জিনা থেকে মুক্ত হয়ে রোজা পালনের মাধ্যমে তাকওয়া অর্জন করা। কিন্তু রাষ্ট্রীয় আইনের কারণে মানুষ সুদ-ঘুষ-জিনা থেকে মুক্ত হতে পারছে না। কারণ, আমাদের রাষ্ট্রীয় আইনে সুদ ও জিনাকে জায়েজ করা হয়েছে। ’

তিনি আরও বলেন, ‘শত ভাগ তাকওয়া অর্জন করতে হলে রাষ্ট্রীয় কাঠামোয় ইসলামী আইন চালু করা দরকার। ’

নবী-রাসুলরা সবচেয়ে বড় রাজনীতি করে গেছেন উল্লেখ করে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল আরও বলেন, ‘সমাজের প্রতিষ্ঠিত আইন-কানুন-বিধি-নিষেধের বদলে আল্লাহ’র আইন প্রতিষ্ঠার জন্য যুগে যুগে নবী রাসুল পাঠানো হয়েছে। নবী রাসুলরা সবচেয়ে বড় রাজনীতি করে গেছেন। ’

যারা রাজনীতি ও ধর্মকে আলাদা করতে বলেন তারা ভুল বলেন বলেও মন্তব্য করেন জামায়াতের এই শীর্ষ এ নেতা।

পল্টন থানা জামায়াত সভাপতি শফিকুল ইসলাম মাসুদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা মহানগর জামায়াতের সেক্রেটারি হামিদুর রহমান আযাদ এমপি, সহকারী সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল, মাওলানা আব্দুল হালিম, জামায়াতের মজলিশে শুরা সদস্য ফরিদ হুসাইন প্রমুখ।


বাংলাদেশ সময় ১৯৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।