ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধুর খুনীদের ফিরিয়ে এনে রায় কার্যকর করুন: সিপিবি সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৭ ঘণ্টা, আগস্ট ১৪, ২০১০

ঢাকা: বিদেশে পালিয়ে থাকা খুনীদের ফিরিয়ে এনে বঙ্গবন্ধু হত্যা মামলার রায় কার্যকর করার আহবান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শনিবার বিকেলে পুরানা পল্টনের মুক্তি ভবনের মৈত্রী মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা সভায় সিপিবি সভাপতি মঞ্জুরুল আহসান খান এ আহবান জানান।



জাতীয় শোক দিবস (১৫ আগস্ট) উপলক্ষে সিপিবি এ আলোচনা সভা আয়োজন করে।

বক্তৃতায় অবিলম্বে একটি কমিশন গঠন করে সপরিবারে বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীদের চিহ্নিত করে তাদের শাস্তির দাবি জানান সিপিবি সভাপতি।

আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সিপিবি’র সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সেলিম, কেন্দ্রীয় নেতা শামসুজ্জামান সেলিম, অধ্যাপিকা এএন রাশেদা, মাহবুব আলম, আহসান হাবীব লাবলু, জাহিদ হোসেন খান, ছাত্রনেতা ফেরদৌস আহমেদ উজ্জ্বল প্রমুখ।

সিপিবি সভাপতি বলেন, বঙ্গবন্ধুর জন্য কেবল তোরণ নির্মাণ করে নয়, তাঁর আদর্শ বাস্তবায়ন করেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করতে হবে। গ্রেপ্তার করে সব চিহ্নিত যুদ্ধাপরাধীর বিচার ও ’৭২-এর সংবিধানের মূল ভিত্তি পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। দেশের শ্রমিক-কৃষক-সাধারণ মানুষের জন্য শোষণমুক্ত সমাজ নির্মাণ করতে হবে। ’

তিনি আরও বলেন, ‘বিদ্যুৎ নিয়ে গার্মেন্টস শ্রমিকদের দাবি এবং গ্যাস, পানি, যানজট ও দ্রব্যমূল্য নিয়ে বিক্ষোভ দমনপীড়ণ দিয়ে বন্ধ করা যাবে না। ’

এ সময় সরকারি দলের মধ্যে থাকা টেন্ডারবাজ, চাটুকার ও মোস্তাকপন্থীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণেরও আহবান জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৪৫, আগস্ট ১৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad