bangla news

‘নাসিরনগর হামলায় বিএনপি-জামায়াত জড়িত’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-০৭ ২:৪৫:১০ এএম
ছবি- সুমন- বাংলানিউজটোয়েন্টিফোর

ছবি- সুমন- বাংলানিউজটোয়েন্টিফোর

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলায় বিএনপি-জামায়াত জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. হাছান মাহমুদ।

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলায় বিএনপি-জামায়াত জড়িত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. হাছান মাহমুদ।

সোমবার (০৭ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। মানববন্ধনের আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

হাছান মাহমুদ বলেন, নাসিরনগর হামলায় বঙ্গবন্ধুর ছবি, নেত্রীর ছবি, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ছবি ভাঙচুর করা হয়েছে। সুতরাং বঙ্গবন্ধু ও নেত্রীর ছবি ভাঙচুর এগুলো কারা করেছে সেটা দিবালোকের মতো সবার কছে পরিষ্কার। এগুলো হলো বিএনপি আর জামায়াতের কাজ।

আওয়ামী লীগের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি বলেন, আসুন আমরা সবাই সংখ্যালঘু ভাইবোনদের পাশে দাঁড়াই। কারণ বিএনপি-জামায়াত নতুনভাবে ষড়যন্ত্র শুরু করেছে। কেননা তাদের রাজনীতি হচ্ছে ষড়যন্ত্রের রাজনীতি। তাই বিএনপি-জামায়াত সাম্প্রদায়িক শক্তিকে বিনষ্ট করে বাংলাদেশে একটি বিশেষ পরিস্থিতি সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়। 

বিএনপি-জামায়াত যদি সামনে আবার এ ধরনের হামলার চেষ্টা করে, তাহলে শুধু প্রশাসন নয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে গণপ্রতিরোধ গড়ে তুলবে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, তাকে সবাই মিথ্যাবাদী ফখরুল হিসেবে ডাকেন। মিথ্যাবাদীর কারণে পুরষ্কার পাওয়ার যোগ্য। শুধু তাই নয়, তিনি কথায় কথায় মিথ্যা বলেন।

জিয়াউর রহমান জোর করে ক্ষমতা দখল করেছিলেন মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সঙ্গে যেমন জড়িত, তেমনি ৭ নভেম্বর হত্যাকাণ্ডের সঙ্গেও জড়িত। আর এ দিনটি হচ্ছে একটি কালো দিবস।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক শাহ-আলম মুরাদ, আওয়ামী লীগ নেতা এম এ করীম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি জাহাঙ্গীর আলমসহ প্রমুখ। 
বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
এসজে/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-11-07 02:45:10