ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জামায়াতের সাবেক এমপি তাহের কারাগারে, কাল দেশব্যাপী বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

ঢাকা: জামায়াতের কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা ১২ আসনের সাবেক এমপি ডা. সৈয়দ আব্দুল্লাহ মো. তাহেরকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার সকালে তিনি ঢাকার মহানগর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে ভারপ্রাপ্ত বিচারক আখতারুজ্জামান জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে হুমকি দেওয়ার মামলায় তিনি মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিন চাইলে ভারপ্রাপ্ত বিচারক মো. আখতারুজ্জামান তার জামিন আবেদন নাকচ করে তাকে কারাগারো পাঠানোর নির্দেশ দেন।

ওই মামলা দায়েরের পর দীর্ঘদিন তিনি আত্মগোপনে ছিলেন।

তাহেরকে কারাগারে পাঠানোর প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে জামায়াত।

বুধবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনালেল এটিএম আজহারুল ইসলাম।

উল্লেখ্য, ২০১০ সালের ৮ আগষ্ট পুলিশের উপপরিদর্শক নাসিম উদ্দিন বাদি হয়ে ঢাকার শাহবাগ থানার এ মামলাটি দায়ের করেছিলেন।

এ মামলায় তাহের গত বছরের ৩০ সেপ্টেম্বর হাইকোর্ট থেকে পুলিশ রিপোর্ট দাখিল পর্যন্ত জামিন পান। চলতি বছরের ২৭ জানুয়ারি তিনি ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে জামিননামা দাখিল করেন।
 
কিন্তু চলতি বছরের ২৬ মে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ রিপোর্ট দাখিল করলে তার নতুন করে জামিন নেওয়ার প্রয়োজনীয়তা দেখা দেয়।

এ মামলায় তিনি আদালতে আতœসর্মপন করে জামিন চাইলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 
মামলার এজাহার হতে জানা যায়, ২০১০ সালের ৪ আগস্ট সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে ইয়ুথ ফোরাম আয়োজিত আলোচনা সভায় জামায়াতে ইসলামী কুমিল্লা ১২ আসনের সংসদ সদস্য ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের আইনমন্ত্রী, প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রীসহ সরকারকে হুমকি দিয়ে বলেন, ‘আমাদের রিজার্ভ ফোর্স আছে, আমরা রাষ্ট্র অচল করে দেওয়ার সামর্থ রাখি, কিন্তু কৌশলগত কারণে করছি না। ’

তিনি আরও বলেন, ‘আমাদের শক্তি আছে, আমরা আরও শক্তি সঞ্চয় করছি, যথাসময়ে রাষ্ট্র ও বিশেষ ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ’

বাদি অভিযোগ করেন, আসামির এ রূপ বক্তব্য রাষ্ট্রদ্রোহের সামিল।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।