ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

৭ নভেম্বর বিপ্লব ও সংহতি নয়, সৈনিক হত্যা দিবস

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
৭ নভেম্বর বিপ্লব ও সংহতি নয়, সৈনিক হত্যা দিবস

ঢাকা: ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস নয়, এটি সৈনিক হত্যা দিবস বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (২ নভেম্বর) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত শিখা চিরন্তন-এ প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

জেলহত্যা দিবস স্মরণে এ কর্মসূচির আয়োজন করা হয়।

হাছান মাহমুদ আরও বলেন, বঙ্গবন্ধুর চার সহচর তাদের জীবন দিয়ে প্রমাণ করেছেন তারা অন্যায়ের সঙ্গে কোনো আপোস করেননি। এই দেশ যতদিন টিকে থাকবে, ততদিন তাদের এই আত্মত্যাগ দেশপ্রেমিক জনগণের কাছে প্রেরণার উৎস ও পথপ্রদর্শক হয়ে থাকবে।  
ওই দিন (৭ নভেম্বর) বিএনপির বিপ্লব ও সংহতি দিবস পালন প্রস্তুতির সমালোচনা করে ড. হাছান বলেন, দেশে কোনো বিপ্লব বা কোনো সংহতি হয়নি। হয়েছে সৈনিক হত্যা। দেশপ্রেমিক সৈনিকদের হত্যা করে জেনারেল জিয়া তাদের লাশের ওপর দিয়ে ক্ষমতা দখল করেন। বিএনপির রাজনীতি লাশের ওপর প্রতিষ্ঠিত।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনি সমাবেশ করবেন করেন- তাতে আমাদের কোনো আপত্তি নেই। তবে অপরাজনীতি পরিত্যাগ করে সত্যের পথে আসুন।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি শেখ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে আয়োজিত কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হেদোয়েতুল ইসলাম স্বপন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অরুণ সরকার রানা, অধ্যাপক শাজাহান কাজল প্রমুখ।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa