ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

জেলহত্যা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-০২ ০৮:৩৩:৪৭ পিএম
জেলহত্যা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি

ঢাকা: জেলহত্যা দিবসকে যথাযোগ্য মর্যাদায় পালন করতে জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানানোসহ বেশ কয়েকটি কর্মসূচি হাতে নিয়েছে আওয়ামী লীগ।  
 
দিবসের কর্মসূচি হিসেবে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) সকাল ৬টায় বঙ্গবন্ধু ভবনসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় ও দেশের সব কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন এবং কালোব্যাজ ধারনের মধ্য দিয়ে শুরু হবে দিবসটির কর্মসূচি।


 
সকাল ৭টায় ধানমন্ডির বঙ্গবন্ধুর ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ দলের নেতাকর্মীরা।  
 
সকাল ৮টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টের শহীদ ও জাতীয় চার নেতার মধ্যে তিন নেতার কবরে শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহা পাঠ, দোয়া ও মোনাজাত করা হবে। বনানীতে জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন (অব.) এম মুনসুর আলীর কবর রয়েছে।
 
একই সময় রাজশাহীতে জাতীয় নেতা শহীদ কামারুজ্জামানের কবরেও শ্রদ্ধা নিবেদন, দোয়া, মোনাজাত অনুষ্ঠিত হবে। এরইমধ্যে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল সেখানে পৌঁছেছে।
 
বিকেল ৩টায় রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে স্মরণ সভা আয়োজন করেছে আওয়ামী লীগ। সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে আওয়ামী লীগের নেতারাসহ বিশিষ্টজনরা বক্তব্য রাখবেন।  
 
সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আওয়ামী লীগের সব পর্যায়ের নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণকে ৩ নভেম্বর জেল হত্যা দিবসটিকে যথাযথ মর্যাদা ও শোকাবহ পরিবেশে পালনের আহ্বান জানিয়েছেন।
 
আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
 
১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতা ও বাংলাদেশের প্রথম সরকারের রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবর্তমানে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতির দায়িত্ব পালনকারী উপ-রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, অর্থমন্ত্রী ক্যাপ্টেন (অব.) এম মুনসুর আলী, খাদ্য ও ত্রাণমন্ত্রী এ এইচ এম কামারুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। এ চার নেতা ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজীবন রাজনৈতিক সহচর।
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এমইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa