ঢাকা, মঙ্গলবার, ২৬ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

‘সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
‘সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ: আগাম নির্বাচনের সম্ভাবনা নেই উল্লেখ করে সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের।

তিনি বলেন, ‘এই মুহূর্তে আমরা আগাম নির্বাচনের জন্য দেশী-বিদেশি কোনো চাপ দেখতে পাচ্ছি না।

বাংলাদেশে আন্দোলনের কোনো চিহ্ন দেখতে পাচ্ছি না, এখন পর্যন্ত তিন থেকে ৫শ’ লোকের কোনো মিছিল দেখতে পাচ্ছি না’।

বুধবার (২ নভেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লা স্টেডিয়ামে দক্ষিণ এশিয়ার স্পেশাল অলিম্পিক ক্রিকেট-২০১৬ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘সরকার ভালোভাবেই দেশ চালাচ্ছে। এখানে তো প্রতিকূল কোনো অবস্থা নেই যে নির্বাচন হবে। সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন হবে। আপনারা যে যাই বলুন বিএনপিও নির্বাচনে আসবে। নির্বাচনে না এসে যদি পুরনো ভুল তারা আবারও করে তাহলে পরিণতিটা কি সেটা তারা ভালো করেই জানে’।

তিনি বলেন, ‘অন্যায়কারীকে কোনো ছাড় দেওয়া হবে না, সে যে দলেরই হোক। আপনারা দেখতে পাচ্ছেন আমাদের এক সংসদ সদস্যের তিন বছরের কারাদণ্ড হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরাও যারা অন্যায় করেছে তাদের বরুদ্ধে প্রধানমন্ত্রীর অ্যাকশন শুরু হয়ে গেছে। যদি আমাদের দলে অন্যায়কারী থাকে তাকে দলীয় ও প্রশাসনিকভাবেও শাস্তি দেওয়া হবে’।

তিনি আরও বলেন, ‘সরকারের তিন বছর পার হয়ে গেছে সুতরাং কেবিনেট রিশাফলের একটা সম্ভাবনা রয়েছে। আমরা সরকার ও দলের কাজকে আলাদা করে দিচ্ছি। কাউকে দলীয় পদে রেখে কিংবা কাউকে সরকারে রেখে কাজ ভাগ করে দেওয়ার একটা প্রক্রিয়া শুরু হয়েছে’।

এ সময় উপস্থিত ছিলেন- ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, জেলা প্রশাসক রাব্বি মিয়া, পুলিশ সুপার মঈনুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত বাদল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa