ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

নাসিরনগরের ঘটনায় কাউকে ছাড় নয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১১-০১ ১২:৪৮:১৯ পিএম
নাসিরনগরের ঘটনায় কাউকে ছাড় নয় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হামলা-ভাঙচুরের ঘটনায় কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

 

মঙ্গলবার (১ নভেম্বর) আওয়ামী লীগেরে ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

হানিফ বলেন, ইতোমধ্যে আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমের নেতৃত্বে চার সদস্যের টিম সেখানে গিয়েছে। সরকারের তরফ থেকে নিদের্শ দেওয়া হয়েছে, এ ঘটনায় যারাই জড়িত থাক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমাদের প্রতিনিধি দল সেখানে নিবিড়ভাবে কাজ করছেন। ক্ষতিগ্রস্তদের মধ্যে প্রয়োজনীয় সহযোগিতাও দেওয়া হবে।

দুই ছাত্রলীগ নেতা বহিষ্কার প্রসঙ্গে তিনি বলেন, বৈধ হোক আর অবৈধ হোক অস্ত্র প্রদর্শনের কোনো সুযোগ নেই। আওয়ামী লীগ সন্ত্রাসী কর্মকাণ্ড পছন্দ করে না, প্রশ্রয়ও দেয় না। অস্ত্র প্রদর্শনের দায়ে দু’জনের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যস্থাও নিতে বলা হয়েছে। আওয়ামী লীগ একটি শান্তিপূর্ণ-ঐতিহ্যবাহী দল। কেউ অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করলে কোনো ছাড় দেওয়া হবে না।

ইউপি নির্বাচন প্রসঙ্গে হানিফ বলেন, নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণ ও সুষ্ঠু হয়েছে। বিএনপি নির্বাচন ও নির্বাচন কমিশনকে প্রশ্নবিদ্ধ করার জন্য মিথ্যাচার করছে। তবে কয়েকটি স্থানে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এগুলো মেম্বার নির্বাচনে পারিবারিক দ্বন্দ।

তিনি আরও বলেন, ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি ঐতিহাসিক দিক হলো, বিলুপ্ত ছিটমহলবাসীদের ভোটাধিকার প্রয়োগ। সকাল থেকেই সম্পূর্ণ শান্তিপূর্ণ পরিবেশে ২২টি ছিটমহলবাসী ভোটাধিকার প্রয়োগ করেছেন। এটা শেখ হাসিনা সরকারের অর্জন। যাদের কোনো দেশ ছিলো না তাদের ভোটের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও আফম বাহাউদ্দিন নাছিম প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ তুলে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী ৩০ অক্টোবর (রোববার) সকালে নাসিরনগর সদরের কিছু বাড়িঘরে লুটপাট ও ভাঙচুর চালায়।

বাংলেদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, নভেম্বর ০১, ২০১৬/আপ: ১৪৩৬
এমআইএস/জিপি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa