ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জবি ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে ল্যাপটপ ছিনতাইয়ের অভিযোগ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ৯, ২০১১

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের বাবর গ্রুপের কর্মী রকিবুল ইসলাম রকি ও তার দুই সহযোগীর বিরুদ্ধে এবার ল্যাপটপসহ টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের এক ছাত্র  প্রক্টরের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করেছেন।

ছাত্রলীগ কর্মী রকি বর্তমানে মোবাইল ছিনতাইয়ের একটি মামলায় জেল হাজতে রয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, অর্থনীতি বিভাগের ছাত্র মাসুদ কবীর বিশ্ববিদ্যালয় প্রক্টরের কাছে ছাত্রলীগের ওই কর্মীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন।

অভিযোগ পত্রে তিনি উল্লেখ করেন, তিনি ধোলাইখালের নাসিরউদ্দিন সরদার লেনের (৪৭/১-বি) মেসে থাকাকালে চলতি বছরের ২ জুন ছাত্রলীগের বাবর গ্রুপের কর্মী কাজী রকিবুল ইসলাম রকি (ইতিহাস, ২য় ব্যাচ, ৭ম সেমিস্টার) এবং তার দুই সহযোগী তানভীর আহমেদ (ব্যবস্থাপনা বিভাগ, ৩য় ব্যাচ) ও তরিকুল ইসলাম (২য় ব্যাচ পর্দাথ বিজ্ঞান) তার কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে রকি, তানভীর ও তরিকুল তার গলায় ধারালো অস্ত্র ধরে ল্যাপটপ, মডেম, দুটি মোবাইল ফোন, আংটি, ঘড়ি ও নগদ পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ সময় তারা তাকে মারধর করে ও বিষয়টি কাউকে জানালে মেরে ফেলার হুমকি দেয়।

পরে মাসুদের রুমমেটরা এসে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। কিন্তু রকির ভয়ে তিনি এতদিন কারও কাছে অভিযোগ করেননি। রকি ও তার সহযোগীরা গ্রেপ্তার হওয়ায় তিনি প্রক্টরের কাছে অভিযোগ করার সাহস পেয়েছেন বলে জানান। মাসুদ তার ছিনতাই হওয়া জিনসপত্র ফিরে পেতে ও ক্যাম্পাসে নিজের নিরাপত্তার জন্য প্রক্টরের কাছে দাবি জানান।
 
উল্লেখ্য, এর আগে গত ৩ আগস্ট বুধবার রকিবুল ইসলাম রকি ও তার দুই সহযোগীকে মোবাইল ছিনতাইয়ের অভিযোগে কোতয়ালি থানা পুলিশ আটক করে। তারা বর্তমানে জেলহাজতে রয়েছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. অশোক কুমার সাহা বাংলানিউজকে বলেন, ‘বিষয়টি তদন্ত করে দেখা হবে। ’

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।