ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সরকার জিয়া চ্যারিটেবল ট্রাস্টের জমি দখল করতে চায়’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০১১

চট্টগ্রাম: নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‘খালেদা জিয়ার মঈনুল রোডের বাসভবন দখলের পর এখন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের নামে অসহায় মানুষের কল্যাণে গঠিত জিয়া চ্যারিটেবল ট্রাস্টের মূল্যবান জমি দখল করতে চায় সরকার। ’

তিনি বলেন, ‘ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর হতে শুরু  করে দেশের বিভিন্ন স্থাপনা থেকে মুক্তিযোদ্ধা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম-এর নাম মুছে ফেলে এখন জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে কেনা জমিতে হিংস্র শকুনের দৃষ্টি পড়েছে।



বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

এর আগে মঙ্গলবার বিকেলে নগর বিএনপির উদ্যোগে প্রবর্তক মোড় থেকে শুরু হওয়া মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পাঁচলাইশ মোড়ে গিয়ে শেষ হয়।

সেখানে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ডা. শাহাদাত আরো বলেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা ও তারেক রহমানের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি সরকারের গভীর  ষড়যন্ত্র। ’

তিনি বলেন, ‘অপশক্তির সহায়তায় ক্ষমতায় আসীন আওয়ামী মহাজোট সরকার যখন বিদেশি প্রভূদের সাথে গোপন চুক্তি করতে চায় ঠিক তার আগ মুহূর্তে জনগণ ও বিরোধীদলের দৃষ্টি অন্যদিকে সরাতে অভিনব নোংরা কৌশলের আশ্রয় নেয়। বেগম জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ সেই নোংরা কৌশলের অংশ। এ নোংরা খেলার সমুচিত জবাব দেবে জনগণ। ভারতসহ অন্যান্য বিদেশি কোম্পানির সাথে সম্পাদিত সকল চুক্তি জনগণের নিকট প্রকাশ করারও দাবি জানান তিনি।

নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বি.এন.পি নেতা মোহাম্মদ মিয়া ভোলা, এম.এ. আজিজ, এস.এম. সাইফুল আলম,  যুবদল নেতা কাজী বেলাল, নগর ছাত্রদলের সভাপতি মোশারফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক আহমেদুল আলম চৌধুরী রাসেল, কাউন্সিলর মনোয়ারা বেগম মনি প্রমুখ।

এই ঘটনার প্রতিবাদে দক্ষিণ জেলা বিএনপি’ও বিক্ষোভ মিছিল এবং  সমাবেশ করেছে। সংগঠনের সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী এমপি’র নেতৃত্বে নিউমার্কেট মোড়ে এ  সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, আগস্ট ৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।