bangla news

না.গঞ্জের মেয়র পদে আনোয়ারকে সমর্থন দিলেন শামীম ওসমান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৯ ৮:১৮:৪৩ এএম
ছবি: দীপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: দীপু মালাকার-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনোয়ারকে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে সমর্থন জানালেন নারায়ণগঞ্জ-৪ অাসনের সরকার দলীয় সংসদ সদস্য শামীম ওসমান।

ঢাকা: নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনোয়ারকে আগামী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে সমর্থন জানালেন নারায়ণগঞ্জ-৪ আসনের সরকার দলীয় সংসদ সদস্য শামীম ওসমান।

 

 
শনিবার (অক্টোবর ২৯) বিকেলে নারায়ণগঞ্জ ওসমানী পৌর স্টেডিয়ামে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত করে আধুনিক নারায়ণগঞ্জ গড়ার প্রত্যয়ে অনুষ্ঠিত জনসভায় এ সমর্থনের ঘোষণা দেন তিনি।
 
শামীম ওসমান বলেন, আনোয়ার ভাই ত্যাগী। ২১ আগস্টের বোমা হামলায় তিনি আহত হয়েছেন, দলের জন্য তার ত্যাগ অনেক। গত সিটি নির্বাচনে তিনি ভুল করেছিলেন, ছোট বোন আইভী রহমানকে সমর্থন দিয়ে।

বর্তমান সিটি কর্পোরেশন মেয়র সেলিনা হায়াৎ আইভী রহমানের প্রতি অভিযোগ তুলে শামীম ওসমান বলেন, আমার বড় ভাই দুইবারের সংসদ সদস্য সেলিম ওসমান আইভির কাছে গিয়ে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছিলেন। সে প্রত্যাখ্যান করেছে। আসলে সে উন্নয়ন চায় না।

তিনি বলেন, আমি নিজে ফতুল্লার উন্নয়নের জন্য অর্থ বরাদ্দ এনেছি। অথচ আজ নারায়ণগঞ্জ শহর একটি ডাস্টবিনে পরিণত হয়েছে।

আনোয়ার হোসেনের প্রতি সমর্থন আদায়ে জনসভায় উপস্থিত সমর্থকদের হাত তুলে সমর্থন আদায়ের প্রতিশ্রুতিও নেন তিনি।
 
শামীম ওসমান বলেন, শেষ সিদ্ধান্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেবেন। তবে এটুকু বলতে পারি, আনোয়ার ভাই যোগ্য ও ত্যাগী নেতা।
 
শামীম ওসমান আইভীকে উদ্দেশ্য করে বলেন, ক্ষমা চাও, তুমি ক্ষমা চাও।

আইভী ঢাকায় একটি পত্রিকার গোলটেবিল বৈঠকে বলেছেন, ‘খালেদা জিয়া গণতন্ত্রে বিশ্বাস করে, এটা তিনি (আইভী) বিশ্বাস করেন। আর শেখ হাসিনা গণতন্ত্রে বিশ্বাস করেন, এটা তিনি বিশ্বাস করতে চান। খালেদারটা বিশ্বাস করেন, আর প্রধানমন্ত্রীরটা বিশ্বাস করতে চান। জাতির জনকের কন্যার গণতন্ত্র নিয়ে প্রশ্ন তুলেছে সে। নারায়নগঞ্জের মানুষ সব মানবে, কিন্তু নেত্রীকে নিয়ে প্রশ্ন তোলা, সমালোচনা মানবে না। আইভীকে প্রকাশ্যে বা গোপনে দলের নেতাকর্মীদের কাছে ক্ষমা চেয়ে নিতে হবে।’
 
আরও অভিযোগ জানিয়ে শামীম ওসমান বলেন, আইভী এক এগারোর কুশীলবদের সঙ্গে বৈঠক করেছে, এক মঞ্চে উঠেছে। গত সিটি কর্পোরেশন নির্বাচনের পর বিএনপি'র নেতারা এসে নারায়ণগঞ্জে বলেছেন, আমরা আইভী'র জন্যে নির্বাচণ থেকে তৈমুরকে সরিয়ে নিয়েছিলাম। আর সেই নির্বাচনের ফল আগের রাতেই নির্ধারণ হয়ে গিয়েছিল। দলকে ভালোবেসে, দলের জন্যে সব মেনে নিয়েছিলাম।

তিনি বলেন, নারায়ণগঞ্জের কাছে আমি এবং আমার পরিবার ঋণী। নারায়ণগঞ্জের মানুষ আমার বাবা, বড় ভাই নাসিম ওসমান, সেলিম ওসমান ও আমাকে সম্মানীত করেছে। তাই আগেই এ নারায়ণগঞ্জবাসীকে স্যালুট জানাই।
 
সভায় শহরের মাদক ও সন্ত্রাস নির্মূলে সকলের সহযোগিতা আহ্বান করেন শামীম ওসমান।
 
জনতার উদ্দেশ্যে তিনি বলেন, যদি ভাবেন আপনার সন্তান মাদক নেয় না বিষয়টি নিয়ে না ভাবলেও চলবে। সেটা ভুল। আজ নেয় না কাল নেবে। বাচ্চা মেয়ে ঐশী নেশায় আশক্ত হয়ে এক সময় নিজের বাবা মাকে হত্যা করেছে।
 
তিনি বলেন, নারায়ণগঞ্জে মাদক ব্যবসায়ীদের বিনাশ করা হবে। এতে যদি প্রশাসন সাহায্য নাও করে, আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মাটি খুঁড়ে হলেও মাদক ব্যবসায়ীদের খুঁজে বের করে ধ্বংস করবেন আপনারা।
 
আনোয়ার হোসেন আনোয়ার গত সিটি কর্পোরেশন নির্বাচনে আইভী রহমানের হয়ে প্রচারণা চালিয়েছিলেন। তবে আগামী নির্বাচনে নিজের অবস্থান তুলে ধরে তিনি বলেন, সামনের সিটি কর্পোরশন নির্বাচনে জনগণ চায় বলে নির্বাচনে প্রার্থী হওয়ার ইচ্ছাপোষণ করি।
 
তিনি বলেন, গত নির্বাচনে আমি আইভী'র পক্ষে প্রচারণা চালিয়েছিলাম। মেয়ের মতো সমর্থন দিয়েছিলাম। চেয়েছিলাম তাকে আওয়ামী লীগে নিয়ে আসতে। সেদিন ভুল করেছিলাম। সে জামাতের সঙ্গে আঁতাত করেছে। সে জামায়াত বিরোধী শ্লোগান হলে সেই সভায় যেতে চায় না।
 
আইভী রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগকে কট‍াক্ষ করে বলেও অভিযোগ করেন তিনি।
 
নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বেগম বাবলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদাল, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি চন্দন শীল, সহ সভাপতি রোকনউদ্দীন আহম্মেদ, গোপী নাথ দাস, জেলা জাসদের সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক মোহর আলী, নারায়ণগঞ্জ আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর ও নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসারত জাহান স্মৃতি, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, বন্দর থানা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ,  ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত আলী, আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আনিছুর রহমান দিপু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬/আপডেট: ০১০৮ ঘণ্টা
এমএন/আরআই/এমজেএফ

** ‘আনোয়ার মনোনীত হলে আমরা নিঃস্বার্থভাবে কাজ করবো’
** ওসমানী পৌর স্টেডিয়ামে জনতার ঢল

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-10-29 08:18:43