bangla news

আ. লীগের নতুন কমিটির ৩৮ উপদেষ্টার নাম প্রকাশ, শফিউল্লাহ বাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-১০-২৯ ৫:৫৫:৫৫ এএম

২০তম জাতীয় সম্মেলনে গঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের আরও ৩১ জনের তালিকার সঙ্গে উপদেষ্টা পরিষদের ৩৮ জনের নাম প্রকাশ করা হয়েছে।

ঢাকা: ২০তম জাতীয় সম্মেলনে গঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের আরও ৩১ জনের তালিকার সঙ্গে উপদেষ্টা পরিষদের ৩৮ জনের নাম প্রকাশ করা হয়েছে।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের ৪২টি পদের মধ্যে ফাঁকা থাকলো ০৪টি। অন্যদিকে ৮১ সদস্যের কার্যনির্বাহী সংসদে ফাঁকা রয়েছে ০৭টি পদ।

শনিবার (২৯ অক্টোবর) দুপুরে দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তালিকা প্রকাশ করা হয়।

এর আগে শুক্রবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে দলটির সভাপতিমণ্ডলীর প্রথম সভায় এ তালিকা চূড়ান্ত করা হয়।

উপদেষ্টা পরিষদে নতুন করে যোগ হয়েছেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ, সাবেক স্বাস্থ্যমন্ত্রী প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক, আগের কমিটির সভাপতিমণ্ডলীর সদস্য সতীশ চন্দ্র রায়, বর্তমান বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ও আগের কমিটির  বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক স্থপতি ইয়াফেস ওসমান। অন্যরা হলেন- প্রফেসর খন্দকার বজলুল হক, মো. রশীদুল আলম, কাজী সিরাজুল ইসলাম, মকবুল হোসেন ও চৌধুরী খালেকুজ্জামান।

পুরোনো উপদেষ্টাদের মধ্যে আছেন- ডা. এস এ মালেক, আবুল মাল আব্দুল মুহিত, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেনগুপ্ত, মো. ইসহাক মিঞা, মো. রহমত আলী, এইচ টি ইমাম, ড. মশিউর রহমান, প্রফেসর ড. আলাউদ্দিন আহমেদ, অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, রাজীউদ্দিন আহমেদ রাজু, ড. মহীউদ্দীন খান আলমগীর, সৈয়দ আবু নসর, প্রফেসর ড. আব্দুল খালেক, কাজী আকরাম উদ্দীন, সৈয়দ রেজাউর রহমান, ড. অনুপম সেন, প্রফেসর ড. হামিদা বানু, প্রফেসর ড. মো. হোসেন মনসুর, অধ্যাপিকা সুলতানা শফি, এএফএম ফখরুল ইসলাম মুন্সী, অ্যাম্বাসেডর জমির, গোলাম মওলা নকশাবন্দি, ড. মির্জা এম এ জলিল, ড. প্রণব কুমার বড়ুয়া, মে. জে. (অব) আব্দুল হাফিজ মল্লিক, প্রফেসর সাইদুর রহমান খান ও ড. গওহর রিজভী।

উপদেষ্টা পরিষদ থেকে বাদ পড়েছেন সাবেক সংসদ সদস্য ও সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.)  কে এম শফিউল্লাহ বীর উত্তম।

শুক্রবার গণভবনে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, উপদেষ্টার পরিষদের ৪টি পদের বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এমইউএম/এসকে/এএসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-10-29 05:55:55