ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালত অবমাননা মামলা: আজহারের শুনানির আদেশ ১৬ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, আগস্ট ৯, ২০১১
আদালত অবমাননা মামলা: আজহারের শুনানির আদেশ ১৬ আগস্ট

ঢাকা: জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলামের বিরুদ্ধে দায়ের করা আদালত অবমামননা মামলার শুনানির আদেশের দিন পিছিয়ে আগামী ১৬ আগস্ট করা হয়েছে।

মঙ্গলবার নির্ধারিত সময়ে আদেশের জন্য বসা বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ সময় বৃদ্ধি করেন।



এর আগে একই বেঞ্চে সোমবার বেলা ১১টায় এ মামলার শুনানি শুরু হয়ে দুপুর সাড়ে ১২টায় শেষ হয়।

শুনানি শেষে আদালত আদেশের জন্য মঙ্গলবার ধার্য করেন।

শুনানিতে তার পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমেদ, খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার আব্দুর রাজ্জাক এবং সরকার পক্ষে এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, রিটকারীর পক্ষে এ্যাডভোকেট মনজিল মোর্শেদ অংশ নেন।

এদিকে গত ২৫ জুলাই বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুরের সমন্বয়ে গঠিত বেঞ্চ আদালত অবমাননার একটি মামলায় এটিএম আজহারুল ইসলামকে তলব করেন।

উল্লেখ্য, গত ১৯ জুলাই জামায়াতের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এটিএম আজহারুল ইসলাম বলেন, ‘আদালতের ঘাড়ে বন্দুক রেখে সরকার ফায়দা লুটচ্ছে। ’

আদালত সম্পর্কে এ মন্তব্যের কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. এম ওহিদুজ্জামান তার বিরুদ্ধে একটি মামলা করেন।

মামলার অভিযোগে বলা হয়, এটিএম আজহারুল ইসলামের বক্তব্য আদালতকে কটাক্ষ করার শামিল।  

এদিকে এ ঘটনায় আদালতের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আদালত এলাকায় মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad