ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আ’লীগের সভাপতিমণ্ডলীর প্রথম সভা শুক্রবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬
আ’লীগের সভাপতিমণ্ডলীর প্রথম সভা শুক্রবার

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম সভা অনুষ্ঠিত হচ্ছে শুক্রবার (২৮ অক্টোবর)। এদিন সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে।

এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের পুনর্নির্বাচিত সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবারের এ সভায় দলের আগামী দিনের কর্মপরিকল্পনাসহ গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এছাড়া সভায় নতুন কার্যনির্বাহী সংসদের বাকি সদস্যদের নামের তালিকাও চূড়ান্ত করা হবে।

সম্মেলনের পর এটি নবনির্বাচিত সভাপতিমণ্ডলীর প্রথম সভা যেমন, একইসঙ্গে দলের এ সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের দীর্ঘ দিন পরেরও সভা। বিদায়ী কমিটি গঠনের পর প্রথম দিকে সভাপতিমণ্ডলীর ৩-৪টি সভা হয়। এরপর দীর্ঘদিন এই ফোরামের সভা হয়নি।  

আওয়ামী লীগের দু’দিনব্যাপী জাতীয় সম্মেলনের শেষ দিন গত ২৩ অক্টোবর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সভাপতিমণ্ডলীর ১৬ সদস্য নির্বাচিত হন। দলের ১৯ সদস্যের সভাপতিমণ্ডলীর বাকি তিন জনের নাম পরবর্তী সময়ে ঘোষণার জন্য রাখা হয়েছে।  

সম্মেলনের ওই দিন সম্পাদকমণ্ডলীর মধ্যে ৪ যুগ্ম-সাধারণ সম্পাদক ও কোষাধক্ষ্য পদে নির্বাচিত নেতার নাম ঘোষণা করা হয়।

সম্মেলনের পর দিন ২৪ অক্টোবর সম্পাদকমণ্ডলীর আরও ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়। দলের ৩৪ সদস্যের সম্পাদকমণ্ডলীর বাকি ৭টি পদ ঘোষণার অপেক্ষায়। এয়াড়া কার্যনির্বাহী সদস্য ২৮ জন। এ পদগুলোও ফাঁকা রয়েছে। এসব পদে কাকে কাকে দায়িত্ব দেওয়া হবে সে বিষয়ও সভাপতিমণ্ডলীর এ সভায় আলোচনা করে চূড়ান্ত করা হবে বলে জানা গেছে।

আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সভাপতিমণ্ডলির সভায় সংশ্লিষ্ট সবাইকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৬ 
এসকে/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad