ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদেশি প্রভুরা আ’লীগকে ক্ষমতায় বসিয়েছে: চট্টগ্রাম বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ৮, ২০১১

চট্টগ্রাম: চট্টগ্রাম নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন বলেছেন, সরকার বিদেশি প্রভুদের সহায়তায় ক্ষমতায় আঁকড়ে থাকার ষড়যন্ত্র করছে। বিদেশি প্রভুরা অর্থ ও পরামর্শ দিয়ে আওয়ামী লীগকে তাদের এজেন্ডা বাস্তবায়ন করতে ক্ষমতায় বসিয়েছে।



বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের মামলা দায়ের এবং বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করার প্রতিবাদে আয়োজিত সমাবেশ তিনি এ কথা বলেন। সোমবার বিকেলে নাসিমন ভবনের দলীয় কার্যালয় প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শাহাদাৎ হোসেন বলেন, ‘বিশ্বের অন্যতম প্রভাবশালী পত্রিকা দ্য ইকোনমিস্টে প্রকাশিত প্রতিবেদন প্রমাণ করে আওয়ামী লীগ জনগণের ভোটে ক্ষমতায় আসেনি। ’ ভারতের কাছ থেকে ব্যাগভর্তি টাকা নিয়ে নির্বাচনে জিতেছে আওয়ামী লীগ বলে তিনি মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ‘জিয়া পরিবারের বিরুদ্ধে নিত্য নতুন প্রতিহিংসামূলক মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা জারি করে এ সত্য আড়াল করা যাবে না। ’

দেশ পরিচালনায় আওয়ামী লীগের ব্যর্থতা ও দুঃশাসনের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘দেশে যখন জাতীয়তাবাদী পক্ষের শক্তির ঐক্য গড়ে ওঠছে, ঠিক সেসময় খালেদা জিয়া ও জিয়া পরিবারের বিরুদ্ধে নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। জনতা সব ষড়যন্ত্রকে পদদলিত করে বর্তমান সরকারের পতন ঘটাবে। ’

সমাবেশে আরও বক্তৃতা করেন বিএনপি নেতা সালামত আলী, তৌহিদুস সালাম নিশাদ, মহানগর ছাত্রদলের সভাপতি মোশারফ হোসেন দীপ্তি, ডা. শাহ নেওয়াজ মামুন, ডা. লোকমান, মো. এমরান, রেহান উদ্দিন প্রধান, ছাত্রদল নেতা কামরুল ইসলাম, বেলায়েত হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, আগস্ট ০৮, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।