ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আ’লীগকে এগিয়ে নিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
আ’লীগকে এগিয়ে নিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগকে এগিয়ে নিয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা। কতো নেতাকর্মী নিহত হয়েছেন, আঘাত পেয়েছেন, পঙ্গু হয়েছেন, দল করতে গিয়ে ত্যাগ স্বীকার করেছেন।

তাদের অবদান অনেক।

শনিবার (২২ অক্টোবর) দুপুর সোয়া ১টার দিকে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীরাই আত্মত্যাগ, শত আঘাত ও শত ষড়যন্ত্র মোকাবেলা করে দলকে ধরে রেখেছেন। আওয়ামী লীগ জনগণকে ঐক্যবদ্ধ করে বাংলাদেশে সকল অর্জন এনে দিয়েছে। মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়ে বিজয় অর্জন করে স্বাধীন-সার্বভৌম দেশ এনে দিয়েছে। আজকের বাংলাদেশও এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগের নেতৃত্বেই’।

তিনি বলেন, ‘আজকের দিন আমি আওয়ামী লীগের প্রতিষ্ঠতা সভাপতি মওলানা ভাসানী ও সাধারণ সম্পাদক শামসুল হকের প্রতি শ্রদ্ধা জানাই, শ্রদ্ধা জানাই হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রতি’।

শেখ হাসিনা বলেন, ‘সম্মেলনে যারা বিদেশ থেকে এসেছেন, তাদের ধন্যবাদ জানাচ্ছি। তৃণমূল পর্যায় থেকে এসেছেন, অতিথিরা এসেছেন, সবার প্রতি রইলো আমার শুভেচ্ছা। তাদের অংশগ্রহণে সফল হবে এবারের সম্মেলন’।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এমইউএম/এমএমকে/এটি/আইএ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।