ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

আপনাদের সালাম জানাই- অভিনন্দন জানাই

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
আপনাদের সালাম জানাই- অভিনন্দন জানাই ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: বাংলা ভাষা ও সংস্কৃতিকে আপনারা যে উচ্চ মানে তুলেছেন, আপনাদের সরকারের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো- আপনাদের সালাম জানাই, অভিনন্দন জানাই।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বক্তব্য রাখার সময় পশ্চিমবঙ্গের সিপিআইএম নেতা বিমান বসু এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করছেন। প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক রাখার চেষ্টা করছেন, আমরা আশা করবো এ চেষ্টা আপনারা চালিয়ে যাবেন।

অনেক রক্তে স্নান করেও আপনারা যে ভূমিকা পালন করছেন, মানুষ তৈরিতে কাজ করছেন- তা ভোলার নয়! যোগ করেন তিনি।

বিমান বসু আরও বলেন, আমি অনুরোধ করবো বঙ্গবন্ধু, তার যে স্বপ্ন- তা বাস্তবায়ন করতে সুনির্দিষ্ট পদক্ষেপ নেবেন এই সম্মেলনে। আপনাদের সম্মেলন সফল হোক।

ভারতের সঙ্গে বাংলাদেশ জমির ক্ষেত্রে অনেক অগ্রসর হয়েছে। নদীর জল বণ্টন নিয়ে এখনও কিছু সমস্যা রয়েছে, আশা করি সেসব সমস্যা সমাধানেও আপনারা সঠিক উদ্যোগ নেবেন এবং ভারত সরকার ইতিবাচক ভূমিকা পালন করবে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।