ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘বাংলাদেশ এখন বিশ্বজুড়ে রোল মডেল’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
‘বাংলাদেশ এখন বিশ্বজুড়ে রোল মডেল’ ছবি- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অস্ট্রিয়ার সোশ্যাল ডেমোক্রেটিক পার্টির সংসদ সদস্য ফুকস্‌ বলেছেন, জেন্ডার সমতা, নারীর ক্ষমতায়ন, সারা পৃথিবীর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশ এখন বিশ্বজুড়ে রোল মডেল।

শনিবার (২২ অক্টোবর) বেলা পৌনে একটার দিকে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে বক্তব্য দিতে গিয়ে এজন্য বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভুয়সী প্রশংসা করেন তিনি।

সম্মেলনের বিদেশি অতিথি ফুকস্‌ বলেন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ১৯৭১ সালে ত্রিশ লাখ মানুষ শহীদ হয়েছেন, ১৯৭৫ সালে নিহত হয়েছেন এদেশের জাতির জনকসহ তার পরিবার এবং জাতীয় চার নেতা। তাদের রক্তে গড়া বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে বাংলাদেশ উন্নতির শিখরেই শুধু উঠছে না, বিশ্বের উন্নয়নেও নেতৃত্ব দিতে প্রস্তুত হচ্ছে।

মুক্তিযুদ্ধের বিদেশি বন্ধু হিসেবে অস্ট্রিয়ার সাবেক চ্যান্সেলর ব্রুনো ক্রিয়েস্কিকে বাংলাদেশ সম্মাননা পদক দেওয়ায় তার দেশ, দল এবং প্রতিনিধিদের পক্ষ থেকে বাংলাদেশ সরকার ও আওয়ামী লীগকে কৃতজ্ঞতা জানান তিনি।

**তিন চাকার নৌকার ভ্যানে সুদূর নেত্রকোনা থেকে

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।