ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

নেতাকর্মীদের পদচারণা মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান

শেখ জাহিদুজ্জামান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
নেতাকর্মীদের পদচারণা মুখরিত সোহরাওয়ার্দী উদ্যান ছবি: শাকিল-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে পুরো সোহরাওয়ার্দী উদ্যান।

শনিবার (২২ অক্টোবর) সকালে রাজধানীর প্রেসক্লাব, দোয়েল চত্বর, হাইকোর্ট, মৎস্য ভবন,শাহবাগ ও টিএসসিতে নেতাকর্মীদের পদচারণায় মুখরিত পুরো এলাকা।

এদিকে শনিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

শুধু তাই নয়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে বাস, মিনিবাস, মাইক্রোবাস ও প্রাইভেট কারে সম্মেলনে যোগ দিতে এসেছেন নেতা-কর্মীরা। দলের নেতা-কর্মীরা দেশের বাইরে থেকেও সম্মেলনে যোগ দিতে এসেছেন। এসেছেন বিদেশি অতিথিরাও। আর সম্মেলনে আসা নেতাকর্মীদের সঙ্গে রয়েছে বাদ্য বাজনা। যার তালে তালে হেলেদুলে কর্মীরা প্রবেশ করছেন সোহরাওয়ার্দী উদ্যানে।

সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে দলে দলে কর্মীদের নিয়ে আওয়ামী যুব লীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, আওয়ামী কৃষক লীগ, আওয়ামী আইনজীবী পরিষদ ও আওয়ামী তাঁতী লীগ, ছাত্রলীগ ও  জাতীয় শ্রমিক লীগের নেতাকর্মীরা সম্মেলনে প্রবেশ করছেন।

শুধু তাই নয়, সম্মেলনে আসা নেতাকর্মীদের হাতে বিভিন্ন ব্যানার,ফ্যাস্টুন ও দেশ নেত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর ছবি  সম্বলিত ফেস্টুন রয়েছে। আর সেই সব ব্যানার  ও ফেস্টুনে লেখা রয়েছে, ‘উন্নয়নের হাতিয়ার শেখ হাসিনার সরকার। ’

‘উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার। এখন সময় মাথা উঁচু করে দাঁড়াবার’-এই স্লোগানকে ধারণ করে শুরু হয়েছে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন।
ইতিহাস, ঐতিহ্য ও সংগ্রামের ধারাকে সমুন্নত রেখে শনি ও রবিবার ( ২২ ও ২৩ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে দলের ২০তম ত্রিবার্ষিক জাতীয় সম্মেলন।

আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন ঘিরে নিঃসন্দেহে দলের নেতাকর্মীদের মধ্যে নতুন প্রাণের সঞ্চার করছে। তারা মনে করছেন, নতুন নেতৃত্বের মাঝেই আগামীতে আওয়ামী লীগ হবে আরো বেশি শক্তিশালী।

প্রতিষ্ঠার পর থেকে এ পযর্ন্ত ১৯টি জাতীয় সম্মেলন করেছে আওয়ামী লীগ। এর মধ্যে স্বাধীনতার আগে আটটি ও স্বাধীনতার পরে ১১টি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এছাড়া, জাতির প্রয়োজনে দলের আরও সাতটি বিশেষ সম্মেলন অনুষ্ঠিত হয় দলটির।

বাংলাদেশ সময়: ১৩০৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এসজে/আরআই

**
কাউ‌ন্সি‌লের বাই‌রে দাঁড়িয়ে ক‌য়েক হাজার নেতাকর্মী

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।