ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

কাউ‌ন্সি‌লের বাই‌রে দাঁড়িয়ে ক‌য়েক হাজার নেতাকর্মী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
কাউ‌ন্সি‌লের বাই‌রে দাঁড়িয়ে ক‌য়েক হাজার নেতাকর্মী ছবি: কাশেম হারুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৎস্য ভবন মোড় থেকে: ৫০ হাজার কাউন্সিলর ও ডেলিগেট নি‌য়ে  আওয়ামী লী‌গের স‌ম্মেলন চল‌ছে সোহরাওয়ার্দী ময়দা‌নে। কিন্তু বাই‌রে আরও ক‌য়েক হাজার আওয়ামী সমর্থক নেতাকর্মীর ভিড় দেখা গে‌ছে।

যারা এখনও স‌ম্মেল‌নে প্র‌বেশ কর‌তে পা‌রেন‌নি। বাই‌রে বি‌ভিন্ন মো‌ড়ের মাইকের সাম‌নে দাঁড়িয়ে কেবল শ্রোতা হওয়া ছাড়া আর কোন উপায় তা‌দের।

 

শ‌নিবার (অক্টোবর ২২) মৎস্যভবন মো‌ড়ের সাম‌নেই ভিড় ক‌রে আ‌ছেন নারায়ণগঞ্জ থে‌কে আসা শতাধিক নেতাকর্মীদের একজন নারায়ণগঞ্জের স্বেচ্ছাসেবক লীগ নেতা আ‌জিম উ‌দ্দিন। তি‌নি তার স্থানীয় এম‌পি‌র সঙ্গে ফোনে কথা বলার চেষ্টা করে যাচ্ছেন। তাকে ফো‌নে পেলেই  ঢুক‌তে  সমস্যা হ‌বে না ব‌লে ম‌নে ক‌রেন তি‌নি।

তবে আইনশৃঙ্খলার দা‌য়ি‌ত্বে থাকা পু‌লিশ ও সাদা পোশা‌কের বিভিন্ন বাহিনীর সদস্যরা জানান, কাউ‌ন্সিলের কার্ড ছাড়া কাউ‌কে মৎস্যভব‌নের প‌রে আর শাহবা‌গের দি‌কে যে‌তে দেয়া হ‌চ্ছে না।

মৎস্যভবন মোড় ছাড়াও শাহবাগ, দো‌য়েলচত্বর, টিএস‌সির আশপাশে ক‌য়েক হাজার আওয়ামী লীগ নেতাকর্মীদের ভীড় দেখা গে‌ছে।

স‌ম্মেল‌নে যোগ দি‌তে আসা এসব সমর্থক‌দের অ‌নে‌কেই কাউ‌ন্সিলর‌দের নেতৃ‌ত্বে দে‌শের বি‌ভিন্ন জেলা উপ‌জেলা থে‌কে ঢাকায় এ‌সে‌ছি‌লেন। স‌ম্মেলন শেষ হওয়ার পর তারা ঢাকা ছাড়‌বেন।

এ‌দি‌কে সম্মেলনের বাই‌রের সড়কগু‌লো‌তে আওয়ামী লী‌গের তৃণমূল নেতাকর্মী মি‌ছিলসহ প্রদক্ষিণ কর‌ছেন। আবার ট্রাক‌যো‌গে মি‌ছিল দি‌তেও দেখা গে‌ছে।

সমা‌বে‌শের চারদিকে রাস্তা ঘু‌রে দেখা গে‌ছে, দাঁ‌ড়ি‌য়ে থাকা আওয়ামী লীগ নেতাকর্মী সমর্থক‌দের পা‌নির পিপাসা মেটা‌তে মি‌নি ট্রা‌কে বিশুদ্ধ বোতলজাত পা‌নি সরবরাহ করা হ‌চ্ছে।

আবার রাস্তায় ময়লা আবর্জনাগু‌লো দ্রত স‌রি‌য়ে নি‌তে সি‌টি কর‌পো‌রেশ‌নের প‌রিচ্ছন্নতা কর্মীরাও দ্রুত ঝাড়ুসহ প‌রিচ্ছন্নতায় নাম‌ছেন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এসএ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।