ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

তিন চাকার নৌকার ভ্যানে সুদূর নেত্রকোনা থেকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
তিন চাকার নৌকার ভ্যানে সুদূর নেত্রকোনা থেকে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আজ থেকে ৪৫ বছর আগে বঙ্গবন্ধু মাথায় হাত রেখে ছাত্রলীগ আওয়ামী লীগ করতে বলেছিলেন। তাই সুদূর নেত্রকোনা থেকে 'ভ্যানের নৌকায়' ছয়দিনের পথ পাড়ি দিয়ে হাজির হয়েছেন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে।

বঙ্গবন্ধু পাগল নেত্রকোনার মো. সিদ্দিক মিয়ার দেখা মিললো শনিবার (২২ অক্টোবর) শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে।

জাতীয় পতাকা হাতে নিয়ে নৌকা আকৃতির তিন চাকার ভ্যানের উপরে বসে আছেন দুই শিশুপুত্রকে নিয়ে। উৎসুক জনতা ভিড় জমিয়েছে সিদ্দিকের সেই নৌকা আকৃতির ভ্যানের সামনে।

কীভাবে বঙ্গবন্ধুর মোহে আকৃষ্ট হয়েছিলেন এমন প্রশ্নের জবাবে ষাটোর্ধ সিদ্দিক বাংলানিউজকে বলেন, যুদ্ধের আগের বছর বঙ্গবন্ধু নেত্রকোনা সরকারি কলেজে গিয়েছিলেন। তখন ভিড় ঠেলে বঙ্গবন্ধুর সান্নিধ্য পাই। এ সময় তিনি আমার মাথায় হাত রেখে বললেন 'কোন ক্লাসে পড়?' আমি বললাম ক্লাস ফাইভে পড়ি। এরপর বঙ্গবন্ধু বললেন, ‘বড় হয়ে ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ করবা। ’ সেই থেকে বঙ্গবন্ধু এবং আওয়ামী লীগের প্রেমে পাগল হয়ে পড়েছি।

২০তম সম্মেলনে আসার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ২০-২৫ দিন আগে ১৭ হাজার টাকা খরচ করে ভ্যান আকৃতির তিনচাকার নৌকা তৈরি করি।

সাকিব (৭) ও আসিফ (৫) দুই ছেলেকে সঙ্গে নিয়ে ছয়দিন আগে রওনা দেন। সারাপথ ভ্যান চালিয়ে এসে ধানমণ্ডিতে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেনের বাসায় উঠি। এক রাত ওখানে থেকে সকালে সমাবেশে এসেছি' বলেন সিদ্দিক।

ছোট দুই ছেলেকে কেন নিয়ে এসেছি এজন্য আহমদ হোসেনের কাছে বকা-ঝকাও খেয়েছি। তারপরও উচ্ছ্বাসের শেষ নেই বলে জানালেন সিদ্দিক।

ছেলেদেরকেও নিজের মত করে বঙ্গবন্ধুর পতাকাতলে নিয়ে আসার উদ্দেশ্যে তাদেরকে ঢাকা আনা।

আওয়ামী লীগ করে কী পেতে চান? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘উদ্দেশ্য একটাই, চাওয়া-পাওয়া একটাই, শুধু জীবনে একবার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনর সাক্ষাৎ পাওয়া।

তার বিশ্বাস একদিন না একদিন নেত্রীর দেখা পাবেনই।

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
ইএস/পিএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।