ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

উৎসব আয়োজনে মুখর আ’লীগের সম্মেলন

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
উৎসব আয়োজনে মুখর আ’লীগের সম্মেলন

সোহরাওয়ার্দী উদ্যান থেকে: উৎসবে মেতে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান। সকাল থেকে দলে দলে উদ্যানে ঢুকছেন দলের নেতা-কর্মীরা।

আওয়ামী লীগের ২০তম কাউন্সিল আয়োজনে কাউন্সিল ডেলিগেটরা এরই মধ্যে সমবেত হয়েছেন। তারা এখন অপেক্ষায় রয়েছেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হসিনার।

শনিবার (২২ অক্টোবর) সকাল ১০টায় অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীর হাজির হওয়ার কথা রয়েছে। এ সম্মেলনকে ঘিরে গোটা সোহরাওয়ার্দী উদ্যান ও তার আশ-পাশের এলাকায় সাজ সাজ রব। বিদেশি অতিথিরা আসছেন। বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, কূটনীতিকরা আর গণ্যমান্যরা অতিথি হয়ে আসছেন।

বিশাল নৌকার আদলে তৈরি হয়েছে মঞ্চ। তাতে পেছনে ডিজিটাল ব্যানার। দুই পাশের এক দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি, অন্য পাশে হাত তুলে শুভেচ্ছারত প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ছবি।

মঞ্চের পেছনে স্থান পেয়েছে মজলুম জননেতা মাওলানা ভাসানী ও হোসেন শহীদ সোহরাওয়ার্দীর প্রতিকৃতি। রয়েছে শেখ কামাল ও শেখ জামালেরও ছবি।

ওদিকে বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাশে স্থান পেয়েছে তার সবসময়ের সঙ্গী, জাতীয় চার নেতা তাজউদ্দিন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, ক্যাপ্টেন মনসুর আলী ও কামরুজ্জামানের ছবি।

মঞ্চের একদিকে জাতীয় পতাকা। যা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশেই রয়েছে দলীয় পতাকা। যা উত্তোলন করবেন দলীয় সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। অন্য দিকে সারি বেঁধে রয়েছে ৭৩টি দলীয় পতাকার স্ট্যান্ড। সেগুলো উত্তোলন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের জেলা-কমিটির সভাপতিরা।

সকল প্রস্তুতি সম্পন্ন। এখন অপেক্ষা প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির আগমনের।
 
বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এমইউএম/এমএমকে/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।