ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামে বিএনপির ১৮ কিলোমিটার মানববন্ধনে অধিকাংশ স্পটই ফাঁকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০১১
চট্টগ্রামে বিএনপির ১৮ কিলোমিটার মানববন্ধনে অধিকাংশ স্পটই ফাঁকা

চট্টগ্রাম: রাষ্ট্রীয় সন্ত্রাস, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতা, দলীয় কর্মীদের বিরুদ্ধে হামলা-মামলার  ও নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপি পতেঙ্গা থেকে কর্ণফুলী নতুন ব্রীজ পর্যন্ত ১৮ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কর্মসূচি ঘোষণা দিলেও হাতে গোনা কয়েকটি স্পটে পালিত হয় তাদের পূর্ব ঘোষিত এ কর্মসূচি।

নগরীর পতেঙ্গা থেকে নতুন ব্রীজ পর্যন্ত বিভিন্ন স্পট ঘুরে অধিকাংশ স্থান ফাঁকা দেখা গেছে।

 

তবে সব স্পটে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে বলে দাবি করে নগর বিএনপির সভাপতি আমির খসরু মাহমুদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, ‘৪০টি স্পটে দলীয়-কর্মীরা মানব বন্ধন করেছে। ’

রোববার বেলা ২টা থেকে সোয়া ২টা পর্যন্ত ১৫ মিনিটব্যাপী এই মানবন্ধন কর্মসূচি পালন করে সংগঠনটি।

নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের সামনের রাস্তায় মানবন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন নগর বিএনপির সভাপতি আমির খসরু, সাধারণ সম্পাদক ডা. শাহাদাত, বিএনপির কেন্দ্রীয় শিশু বিষয়ক সম্পাদিকা রোজী কবির, যুবদল নেতা কাজী বেলালউদ্দিন, সহ-সভাপতি আবু সুফিয়ান, ছাত্রদল সভাপতি মোশারফ হোসেন দীপ্তি, সাধারণ সম্পাদক আহমেদুল আমল চৌধুরী রাসেলসহ সিনিয়র নেতারা।

এছাড়া আরো যেসব স্থানে মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে সেগুলো হচ্ছে কাঠগড়, বন্দরটিলা, নিমতলা বিশ্বরোড, দেওয়ানহাট, মুরাদপুর, বাকলিয়ার তুলাতলী, কালা মিঞ্চা বাজার ও কর্ণফুলী নতুন ব্রীজ এলাকা।

এসব স্থানে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে স্বল্প সংখ্যক নেতা-কর্মী অংশগ্রহণ করেছে বলে বিভিন্ন থানার পুলিশ কর্মকর্তারা জািনয়েছেন।

মানববন্ধন চলাকালে আমীর খসরু সাংবাদিকদের বলেন, ‘সরকার আগে আইন-শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে রাষ্ট্রীয় সন্ত্রাস করেছে। এখন এর পাশাপাশি উর্ধ্বতন আদালতকে ব্যবহার করে রাষ্ট্রীয় সন্ত্রাসকে প্রাতিষ্ঠানিক রুপ দিয়েছে। সেখান থেকে নির্দেশিত হয়ে যে ধরনের  রায় আসছে তা একদলীয় শাসনের প্রতিফলন ছাড়া আর কিছু না। ’   

বাণিজ্য মন্ত্রী ও অর্থমন্ত্রীর বক্তব্য উদ্ধৃত করে তিনি  বলেন, ‘একজন বলেছেন কম খেতে আর অর্থমন্ত্রী বলেছেন বাজারে কম যেতে। এ অবস্থায় মানুষ সকালে- বিকালে কি খাবে সেটা সরকার রেশনিং সিস্টেম করে দিলে বোধ হয় সাধারণ মানুষের  জন্য সহজ হতো। ’

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।