ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

তিন শাসকের আমলে মঙ্গাপীড়িত ছিলো উত্তরাঞ্চল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
তিন শাসকের আমলে মঙ্গাপীড়িত ছিলো উত্তরাঞ্চল ছবি-আরিফ জাহান-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: দেশের জনগণ জিয়ার শাসনকাল দেখেছেন। এরশাদের দুঃশাসন দেখেছেন।

দেখেছেন খালেদা জিয়ার শাসন। কিন্তু উত্তরবঙ্গের মঙ্গা দূর হয়নি। এই তিন শাসকের আমলে মঙ্গাপীড়িত ছিলো উত্তরাঞ্চল।  
 
শনিবার (১৫ অক্টোবর) বেলা ১২টার দিকে বগুড়া জিলা স্কুল মাঠে আয়োজিত জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।
 
এর আগে বেলুন ও শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন তিনি।

জেলা যুবলীগের সভাপতি মঞ্জুরুল আলম মোহনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাগর কুমার রায়ের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বগুড়া-১ আসনের এমপি আব্দুল মান্নান, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু আহমেদ নাসীম (পাভেল) বক্তব্য রাখেন।

ওমর ফারুক চৌধুরী বলেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। কারণ তিনি দেশের জনগণকে উপলব্ধি করতে পারেন। জনগণের ভাষা বোঝেন। সেই অনুযায়ী কাজ করেন।
 
তিনি আরো বলেন, জনগণের ক্ষমতায়নে বিশ্বাসী সফল এই রাষ্ট্রনায়কের নেতৃত্বে তলাবিহীন ঝুড়ি থেকে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। দেশের চাহিদা মিটিয়ে এখন চাল বিদেশে রপ্তানি করা হচ্ছে। কৃষিতে ব্যাপক সফলতা আনা হয়েছে। উত্তরাঞ্চলে মঙ্গার ‘ম’ নেই। উত্তরাঞ্চল থেকে চিরতরে মঙ্গা দূর হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে।
 
শেখ হাসিনার নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়নমূলক কাজ হচ্ছে জানিয়ে যুবলীগ চেয়ারম্যান আরো বলেন, ‘মানুষের মাঝে স্বপ্ন থাকে। থাকে কল্পনা। সেসব বাস্তবায়ন করার ক্ষমতা ও সবগুণই প্রধানমন্ত্রীর মধ্যে রয়েছে।
 
পোশাক রপ্তানিতে দেশ বিশ্বে দ্বিতীয় স্থানে পৌঁছে গেছে। দেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিত। এ কারণে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ওঠে এসেছে।
সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।
 এছাড়াও সম্মেলনে আওয়ামী লীগ ও যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন।  

 বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৬
এমবিএইচ/আরআইএস/আরআই   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আওয়ামী লীগ এর সর্বশেষ

welcome-ad
welcome-ad