ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন, অংশ নিচ্ছেন ১৫ দেশের রাজনীতিক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন, অংশ নিচ্ছেন ১৫ দেশের রাজনীতিক ছবি: শোয়েব মিথুন

ঢাকা: আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের সার্বিক প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন সম্মেলনের দপ্তর উপকমিটির আহ্বায়ক ও দলের প্রেসিডিয়াম সদস্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, বন্ধুপ্রতিম ১৫টি দেশের রাজনীতিকরাও দুই দিনব্যাপী এই সম্মেলনে অংশ নেবেন।

আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠেয় ক্ষমতাসীন আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি দেখতে শুক্রবার (অক্টোবর ১৪) দুপুরের আগে সোহরাওয়ার্দীতে এসে এ কথা জানান তিনি।
 
এ সময় উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও জাহাঙ্গীর কবির নানক, দপ্তর উপ-সম্পাদক মৃণাল কান্তি দাস, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, স্বেচ্ছা-সেবক লীগের সভাপতি মোল্লা আবু কাউসার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগসহ অন্যান্য নেতারা।
 
ওবায়দুল কাদের বলেন, সারা বাংলাদেশের ৬ হাজার ৫৩৬ জন কাউন্সিলর, সমসংখ্যক ডেলিগেটসহ কয়েক হাজার আমন্ত্রিত অথিতির সমন্বয়ে স্বতঃস্ফূর্ত, সুশৃঙ্খল সম্মেলন দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে উপহার দিতে যাচ্ছি। এই সম্মেলনে নতুন মাত্রা যোগ হবে। বাংলাদেশের বাইরে বিভিন্ন ভ্রাতৃপ্রতিম, বন্ধুপ্রতিম ১৫টি দেশের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা অংশ নেবেন।

সম্মেলনের প্রস্তুতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, একটি অনন্যসাধারণ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন শুরুর সাত দিন বাকি থাকতেই মঞ্চ ও সাজ-সজ্জা প্রস্তুত। শৃঙ্খলা কমিটির বৈঠক এখানে হচ্ছে। সম্মেলনে সর্বমোট ২ হাজার স্বেচ্ছাসেবক সার্বিক শৃঙ্খলার দায়িত্বে নিয়োজিত থাকবে। এর মধ্যে দল ও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের ২০০ ন‍ারী স্বেচ্ছাসেবক থাকবেন।
 
ওবায়দুল কাদেরের নেতৃত্বে দুপুরের আগে সম্মেলনস্থল ঘুরে দেখেন আওয়ামী লীগের একটি দল।

ইতোমধ্যেই মূল মঞ্চ, নেতাকর্মী ও অতিথিদের জন্য সম্মেলনের বসার জায়গা প্রস্তুতের কাজ সম্পন্ন হয়েছে। সম্মেলনের মূল মঞ্চের পাশে উত্তর দিকে সম্মেলন উপকমিটির অফিস পুরোপুরি প্রস্তুত হয়েছে।

** সম্মেলনের অঙ্গীকার সাম্প্রদায়িক উগ্রবাদ পরাভূত করা

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
এসএমএ/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।