ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর ইফতারেও শরিক কাদের সিদ্দিকী ও বি চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, আগস্ট ৬, ২০১১
প্রধানমন্ত্রীর ইফতারেও শরিক কাদের সিদ্দিকী ও বি চৌধুরী

ঢাকা: রাজনীতিকদের নিয়ে ইফতার করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার তার সরকারি বাসভবন ‘গণভবনে’ এ ইফতার মাহফিল আয়োজন করা হয়।



বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া গত বৃহস্পতিবার রাজনীতিকদের সম্মানে ইফতার আয়োজনের দু’দিন পর প্রধানমন্ত্রীর এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হলো।

আর খালেদার ইফতারে অংশ নেওয়া কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি আব্দুল কাদের সিদ্দিকী ও বিকল্পধারা চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরীকে দেখা গেলো শেখ হাসিনার ইফতারেও।

এর মাধ্যমে ১৯৯৯ সালে আওয়ামী লীগ থেকে বহিষ্কার হয়ে কৃষক শ্রমিক জনতা লীগ গঠনের পর কাদের সিদ্দিকী এই প্রথশ শেখ হাসিনার কোন অনুষ্ঠানে অংশ নিলেন। এ সময় কাদের সিদ্দিকীর সঙ্গে তার স্ত্রী নাসরিন সিদ্দিকীও ছিলেন।

তবে আওয়ামী লীপের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থি হননি।

ইফতার মাহফিলের মুল মঞ্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডান পাশে বসেছিলেন জাতীয় পার্টির রওশন এরশাদ, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী ও ইসলামী ঐক্যজোটের (একাংশ) চেয়ারম্যান আলহাজ্ব মিসবাহুর রহমান চৌধুরী।

বাম দিকে বসেছিলেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, উপদেষ্টাম-লী সদস্য সুরঞ্জিত সেন গুপ্ত, জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সিপিবির সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সেলিম।  

বিকেল পাঁচটা থেকেই গণভবনে আসতে থাকেন বিভিন্ন দলের রাজনীতিকরা। ইফতার মাহফিলের এক ঘণ্টা আগেই ভরে যায় রমজান উপলক্ষে স্থাপিত প্যান্ডেল। প্রধানমন্ত্রী প্যান্ডেলের প্রতিটি স্থান ঘুরে ঘুরে আগত বিভিন্ন দলের রাজনীতিকদের সঙ্গে কুশল বিনিময় করেন।

ইফতার মাহফিলে আরো অংশ নেন জাতীয় পার্টির জিএম কাদের, রুহুল আমিন হাওলাদার, জিয়া উদ্দিন বাবলু, জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, শেখ শহীদুল ইসলাম, জাসদের শরিফ নুরুল আম্বিয়া, মইনউদ্দিন খান বাদল, ওয়ার্কার্স পার্টির কামরু আহসান, ন্যাপের এনামুল হক, এম এ গণি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া, গণআজাদী লীগের অ্যাডভোকেট নজরুল ইসলাম, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির নুরুর রহমান সেলিম, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী প্রমুখ।

এ সময় আওয়ামী লীগের অধিকাংশ কেন্দ্রীয় নেতাই উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।