ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘রামপাল নিয়ে ইউনেস্কোকে ভুল স্বীকার করতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
‘রামপাল নিয়ে ইউনেস্কোকে ভুল স্বীকার করতে হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ ইস্যুতে ইউনেস্কোর প্রতিবেদন সঠিক নয় দাবি করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিশ্বব্যাংকের মতো  ইউনেস্কো-কেও একসময় ভুল স্বীকার করতে হবে।

মঙ্গলবার (১১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

ড. হাছান বলেন, পদ্মাসেতুতে অর্থায়ন না করে বিশ্বব্যাংক যে ভুল করেছিলো, পরে তা স্বীকার করেছে বিশ্বব্যাংক। তারা ফের এ সেতুতে অর্থায়ন করতে চেয়েছিলো।  

‘একইভাবে রামপাল ইস্যুতেও ইউনেস্কোও ভুল স্বীকার করতে হবে। রামপালে বিদ্যুৎ কেন্দ্র করা নিয়ে ইউনেস্কো যে প্রতিবেদন প্রকাশ করেছে, আমরা তার জবাব দিয়েছি। ’

তিনি এও বলেন, বিশ্বব্যাংকের সঙ্গে যারা লবিং করে পদ্মাসেতুর অর্থায়ন বন্ধ করেছিলো। তারাই লবিং করে রামপালে বিদ্যুৎ কেন্দ্র বন্ধ করতে চায়। ইউনেস্কোর প্রতিবেদনও তাদের লবিংয়ে হয়েছে।  

আয়োজক সংগঠনের উপদেষ্টা হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য দেন- আওয়ামী লীগ নেতা এমএ করিম, স্বাধীনতা পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি এমদাদুল হক ভূঁইয়া ও কাজী হুমায়ুন কবির, সংঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শাহ আলম মিয়া প্রম‍ুখ।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
এসএমএ/ এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।