ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

নির্বাচনী চ্যলেঞ্জ মোকাবিলায় এই সম্মেলন গুরুত্বপূর্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৬
নির্বাচনী চ্যলেঞ্জ মোকাবিলায় এই সম্মেলন গুরুত্বপূর্ণ ছবি: সুমন শেখ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলা করতে ক্ষমতাসীন আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন দলটির সভাপতি মণ্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

এর মধ্য দিয়ে যে নতুন নেতৃত্ব আসবে, তারাই আগামী নির্বাচনের চ্যালেঞ্জ মোকাবিলা করবে বলেও তিনি মন্তব্য করেন।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের মঞ্চ নির্মাণ কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের নাসিম এসব কথা বলেন।

এ সময় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবীর নানক, কেন্দ্রীয় নেতা আবুল হাসনাত আব্দুল্লাহ, মৃণাল কান্তি দাশ, এনামুল হক শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

তারা নাসিমের নেতৃত্বে নির্মাণ কাজ ঘুরে ঘুরে দেখেন এবং সেখানে কিছু সময় কাটান। তদরকির জন্য সেখানে নির্মাণ করা হয়েছে সাজসজ্জা উপ-কমিটি ও শৃঙ্খলা উপ-কমিটির ক্যাম্প।

আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার আদলে এই মঞ্চ তৈরি করা হচ্ছে।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। জোর গতিতে সেই সম্মেলনের প্রস্তুতিই চলছে।

নাসিম আরও বলেন, আওয়ামী লীগ একটি প্রাচীন রাজনৈতিক সংগঠন- লাখ লাখ নেতাকর্মীর প্রাণের সংগঠন। এই সংগঠনের জাতীয় সম্মেলন যে কোনো মূল্যে সফল করা হবে, সার্বিক প্রস্তুতি নেওয়া হচ্ছে। শুধু সম্মেলন সফল করা নয়, এই সম্মেলনের মধ্য দিয়ে দলের যে নতুন কমিটি নেতৃত্বে আসবে সেই নেতৃত্বের হাত ধরে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ জয়ী হবে।

আগামী ২০১৯ সালে যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে সেই নির্বাচন এবং এ সরকারের সব চ্যালেঞ্জ মোকাবিলার পরিকল্পনাকে সামনে রাখা হয়েছে বলে অন্যান্য যেকোনো বারের চেয়ে এবারের সম্মেলন আলাদা হবে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৬ 
এসকে/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।