ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

তেল-গ্যাস রক্ষা কমিটির উদ্দেশ্য সুন্দরবন রক্ষা নয়!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৬
তেল-গ্যাস রক্ষা কমিটির উদ্দেশ্য সুন্দরবন রক্ষা নয়! ছবি: শাকিল আহমেদ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্দেশ্য সুন্দরবন রক্ষা নয়। তাদের উদ্দেশ্য ভারতের সঙ্গে বাংলাদেশের মৈত্রী নষ্ট করা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (০৭ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘চলমান রাজনীতি ও শেখ হাসিনা সরকারের উন্নয়ন শীর্ষক’ এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

জাতীয় কমিটির বিশেষজ্ঞদের দেওয়া প্রতিবেদন সঠিক নয় উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, তাদের প্রতিবেদন জ্যোতিষী নির্ভর। এটা বৈজ্ঞানিক প্রতিবেদন নয়।

তেল-গ্যাস রক্ষা কমিটির উদ্দেশ্য দেশে অরাজকতা সৃষ্টি করা। কিন্তু সেটা করতে দেওয়া হবে না বলেও ঘোষণা দেন সাবেক বন ও পরিবেশ মন্ত্রী।

বঙ্গবন্ধু একাডেমী ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ওই আলোচনা সভায় সভাপতিত্ব করেন চিত্ত রঞ্জন দাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু ও আওয়ামী লীগের উপ-কমিটির সহ- সম্পাদক এম এ করিম।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৬
এনএ/এমএফআই/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।