ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

১৫ আগস্টে জন্মদিন পালনে বিরত থাকুন: মাহবুবুল হানিফ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, আগস্ট ৫, ২০১১
১৫ আগস্টে জন্মদিন পালনে বিরত থাকুন: মাহবুবুল হানিফ

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ১৫ আগস্ট জন্মদিন পালন না করার অনুরোধ জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

শুক্রবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধরু জ্যেষ্ঠ পুত্র শেখ কামালের  জন্মদিন উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনা সভায়  তিনি এ অনুরোধ জানিয়েছেন।



তিনি বলেন, পাকিস্তানিদের মন খুশি করার জন্য ১৫ আগস্ট কেক কেটে জন্মদিন পালন করবেন না।

আমরা আপনাকে আবারও অনুরোধ জানাই, আপনার একাধিক জন্মদিনের একটি করেছেন ১৫ আগস্ট। দয়া করে এই ১৫ আগস্টে জন্মদিন পালন করবেন না।

এছাড়া, হাইকোর্টে বিএনপির আইনজীবিরা পরিকল্পিতভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন বলে তিনি অভিযোগ করেন।

হানিফ বলেন, বিএনপির আইনজীবিরা পরিকল্পিতভাবে আমিনীর পক্ষ নিয়ে আদালতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিল। এছাড়া আর অন্য কোন কারণে নয়।

হানিফ খালেদা জিয়ার উদ্দেশ্যে বলেন, বিচার বিভাগের স্বাধীনতার প্রতি যদি আপনার আস্থা থাকে, তাহলে দোষীদের পক্ষে বিবৃতি দেবেন না।

হানিফ বলেন, বিএনপির আইনজীবিদের জবাব দিতে হবে, তারা আদালতে কেন গিয়েছিলেন। তারা যেভাবে আদালতে তান্ডব করেছেন, ট্রে ছুড়ে মেরেছেন, সেটা যদি খালেদা জিয়া সমর্থন করেন, তাহলে তিনি দোষীদের স্বপক্ষে বিবৃতি দিতে পারেন।

তিনি আরও বলেন, সুপ্রিম কোর্টকে কলঙ্কিত ও অপমান করা যদি খালেদা জিয়া সমর্থন করেন, তাহলে আইনজীবিদের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে, তার এ বক্তব্য সংগত।

আর যদি বিচার বিভাগের স্বাধীনতার প্রতি তার আস্থা থাকে, তাহলে তিনি তাদের পক্ষে অবস্থান নেবেন না।

তিনি বলেন, দেশের সর্বোচ্চ  আদালত মানুষের শেষ ভরসাস্থল। এটাকে কলঙ্কিত করা সমর্থন করবেন না।
এটা আমাদের উদাত্ত আহবান।

শেখ কামালের প্রতি শ্রদ্ধা জানিয়ে হানিফ বলেন, ক্ষমতার সর্বোচ্চ পর্যায়ে থেকেও ক্ষমতার প্রতি কোন মোহ শেখ কামালের ছিল না । তাঁর মত বহুমুখী প্রতিভার অধিকারী মানুষের এ দেশের বড় প্রয়োজন।

যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হারুন-অর-রশিদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় নেতা ফারুক হোসেন, মুজিবুর রহমান চৌধুরী প্রমুখ।

লাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, আগস্ট  ০৫, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।