ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নওগাঁয় যুবলীগ কর্মী হত্যার দায়ে যুবদল নেতা গ্রেপ্তার

জেলা সংবাদদাতা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১১

নওগাঁ: রানীনগর উপজেলার বহুল আলোচিত যুবলীগ কর্মী ইদ্রিস আলী খেজুর হত্যা মামলার আসামি রানীনগর উপজেলা যুবদলের সাবেক সভাপতি সানোয়ার হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নওগাঁর ভারপ্রাপ্ত পুলিশ সুপার আহমার-উজ-জামান বুধবার সন্ধ্যায় সানোয়ারকে গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান, সানোয়ার রানীনগর উপজেলার বহুল আলোচিত যুবলীগ ইদ্রিস আলী খেজুর হত্যা মামলাসহ ৩টি মামলার ওয়ারেন্টভুক্ত আসামিী।



নওগাঁ সদর থানার ওসি আলী আহমেদ হাসমী বাংলানিউজকে জানান, সদর মডেল থানা ও রানীনগর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে বুধবার দুপুর ২টার দিকে নওগাঁ শহরের পুরাতন জেলখানার মোড় এলাকা থেকে সানোয়ারকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

রানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহরিয়ার বাংলানিউজকে জানান, ২০০৪ সালে জেলার রানীনগর ও আত্রাই উপজেলায় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) সর্বহারা নিধন অভিযান চলায়। ওই বছর ১৭ মে জেএমবির অপারেশন কমান্ডার সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলাভাই, শায়খ আব্দুর রহমান ও তার ক্যাডার বাহিনী যুবলীগ কর্মী ইদ্রিস আলী খেজুর ও আব্দুল কাইয়ুম বাদশাকে সর্বহারা দলের সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে রানীনগর উপজেলার সিম্বা গ্রাম থেকে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণের ১ দিন পর আব্দুল কাইয়ুম ওরফে বাদশার লাশ বগুড়া জেলার নন্দিগ্রাম উপজেলার বগুড়া-কালীগঞ্জ সড়কের পাশের একটি গাছে উল্টো করে ঝুলানো অবস্থায়  ও এর ৭ দিন পর রানীনগর উপজেলার ভেটি দাখিল মাদরাসার পাশে পতিত জমি থেকে ইদ্রিস আলী খেজুরের ৫ টুকরা লাশ উদ্ধার করে পুলিশ।

এ ব্যাপারে নিহত খেজুরের বোন নিলিমা বেগম বাদী হয়ে ২৮ মে জেএমবির অপারেশন কমান্ডার সিদ্দিকুর ইসলাম ওরফে বাংলা ভাই, শায়খ আব্দুর রহমানসহ বেশ কয়েকজন জেএমবি ক্যাডারকে অভিযুক্ত করে রানীনগর থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্তের পর সিআইডি এ মামলার চার্জশিট আদালতে দাখিল করে।

ইদ্রিস আলী খেজুর হত্যা মামলার চার্জশিট দাখিলের পর থেকে রানীনগর থানা যুবদলের সাবেক সভাপতি সানোয়ার হোসেন আত্মগোপন করে ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৩৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।