bangla news

কোনো ষড়যন্ত্রই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে পারবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-১১ ১১:২২:২২ এএম
ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে অর্থনৈতিকভাবে শক্তিশালী দেশে পরিণত হবে বাংলাদেশ। দেশের এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু কোনো ষড়যন্ত্রেই কাজ হবে না। কারো ক্ষমতা নেই এ অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার।

ভোলা: বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামী ২০৩০ সালের মধ্যে অর্থনৈতিকভাবে শক্তিশালী দেশে পরিণত হবে বাংলাদেশ। দেশের এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু কোনো ষড়যন্ত্রেই কাজ হবে না। কারো ক্ষমতা নেই এ অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করার।

রোববার (১১ সেপ্টেম্বর) ভোলা সদরের ইলিশা ও রাজাপুর ইউনিয়নে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে এদেশে অনেক সফলতা অর্জিত হয়েছে। যারা এদেশ নিয়ে এতোদিন অবহেলা করতেন, তারাই আজ এদেশের সুনাম করছেন।

মন্ত্রী বলেন, সরকার দারিদ্র্য দূর করতে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে ৫০ লাখ  হতদরিদ্র মানুষকে চাল দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছে। য‍া আগামী ৫ মাস বিতরণ করা হবে। এছাড়া বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ও মুক্তিযোদ্ধা ভাতার মতো সেবামূলক কার্যক্রম নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, ভোলার গ্যাস ও বিদ্যুতের ওপর নির্ভর করেই বড়-বড় শিল্প প্রতিষ্ঠান তৈরি হবে। দেশের একটি উন্নত জেলা হবে ভোলা। বিচ্ছিন্ন এই দ্বীপকে মূল ভূ-খণ্ডের সঙ্গে যুক্ত করতে ভোলা-বরিশাল রুটে সেতু নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

বাণিজ্যমন্ত্রী দিনভর ইলিশা ও রাজাপুর ইউনিয়নের ১১০০ পরিবারকে নগদ ৩০ লাখ টাকা বিতরণ করেন।
 
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৬
এসআর

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2016-09-11 11:22:22