bangla news

যশোর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর ছবি টানানোর আলটিমেটাম

উত্তম ঘোষ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬-০৯-১১ ৬:৪৩:৪২ এএম

যশোর প্রেসক্লাবে ২০ সেপ্টেম্বরের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানোর আলটিমেটাম দেওয়া হয়েছে। প্রেসক্লাব কর্তৃপক্ষ ওই সময়ের মধ্যে ছবি না টানালে যশোরবাসীকে সঙ্গে নিয়ে যে কোনো মূল্যে ছবি টানানোর ঘোষণা দিয়েছে জেলা ছাত্রলীগ।

যশোর: যশোর প্রেসক্লাবে ২০ সেপ্টেম্বরের মধ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি টানানোর আলটিমেটাম দেওয়া হয়েছে। প্রেসক্লাব কর্তৃপক্ষ ওই সময়ের মধ্যে ছবি না টানালে যশোরবাসীকে সঙ্গে নিয়ে যে কোনো মূল্যে ছবি টানানোর ঘোষণা দিয়েছে জেলা ছাত্রলীগ।

প্রায় ৪২ বছর আগে ১৯৭৪ সালে ‌এই প্রেসক্লাবকে ১৮ শতাংশ জমি বরাদ্দ দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ঘর তুলতে দিয়েছিলেন নগদ ১০ হাজার টাকা। পরে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুদান দিয়েছিলেন পাঁচ লাখ টাকা। সেই টাকায় ঘরও উঠেছে। কিন্তু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কোনো চিহ্ন, ম্যুরাল, এমনকি প্রতিকৃতিও রাখেনি প্রেসক্লাব কর্তৃপক্ষ।  

এর আগে বিষয়টি নিয়ে কয়েকজন মন্ত্রী ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা প্রেসক্লাবে এসে ক্ষোভ প্রকাশ করে দ্রুত ছবি টানানোর অনুরোধ জানালেও কাজ হয়নি। সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার নিজস্ব ব্যয়ে প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তৈরি করে দেওয়ার ঘোষণা দিলেও কর্তৃপক্ষের অবহেলায় সেই ইচ্ছা বাস্তবায়িত হয়নি।

বিষয়টি নিয়ে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রতিবাদের ঝড় ওঠে। গত ৯ সেপ্টেম্বর ‘সেই যশোর প্রেসক্লাবে বঙ্গবন্ধু যেন নির্বাসিত!’ শিরোনামে রিপোর্ট প্রকাশের পর প্রতিবাদ আরো জোরালো হয়ে ওঠে।  এরই ধারাবাহিকতায় রোববার (১১ সেপ্টেম্বর) এই আলটিমেটাম দেওয়া হলো।

** সেই যশোর প্রেসক্লাবে বঙ্গবন্ধু যেন নির্বাসিত!

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০১৬
ইউজি/জেডএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2016-09-11 06:43:42