ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

জিয়ার পদক প্রত্যাহার সরকারের নিকৃষ্ট সিদ্ধান্ত

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৬
জিয়ার পদক প্রত্যাহার সরকারের নিকৃষ্ট সিদ্ধান্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জিয়াউর রহমানের পদক প্রত্যাহার সরকারের নিকৃষ্ট পদক্ষেপ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  

শুক্রবার (০৯ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের হলরুমে মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, জিয়ার পদক কেডে নেওয়া আর গোটা জাতির পদক কেডে নেওয়া একই কথা। তিনি বলেন, যে ব্যক্তি স্বাধীনতার ঘোষণা না দিলে দেশ স্বাধীন হতো না, সে ব্যক্তির পদ কেডে নেওয়া জাতি কোনো দিনই মেনে নিবে না।

বিএনপি মহাসচিব বলেন, এ পদক কেডে নিয়ে শুধু স্বাধীনতাকে অসম্মান করা হয়নি, সব মুক্তিযোদ্ধাকেও অসম্মান করা হয়েছে।

আজকে এ সরকারের কিছু মন্ত্রী জিয়া সম্পর্কে বিভিন্ন অশ্লীল কথা বলছেন উল্লেখ করে ফখরুল বলেন, তারা মুক্তিযুদ্ধের সময় কোথায় ছিলেন। তারা তো পার্শ্ববর্তী দেশে পালিয়ে গিয়েছিলেন। এরকম লোকদের জিয়ার বিপক্ষে কথা বলা মানায় না।

মির্জা ফখরুল বলেন, দীর্ঘদিন ধরে জিয়া এবং তার পরিবারকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র চলছে। তারই অংশ হিসেবে এ নিকৃষ্ট কাজ।  

তিনি আরও বলেন, সরকারের মনে রাখা উচিত জিয়াকে জনগণের কাছ থেকে মুছে ফেলতে পারবে না। এরপরও সরকার গণতন্ত্রের নামে বাকশাল কায়েম করছে। এ নাটক না করে একবারে ঘোষণা দিলেই চলে, দেশে বাকশাল চলবে, কারো কোনো মত প্রকাশের, লেখার অধিকার থাকবে না।

জিয়ার স্বাধীনতার পদক কেডে নিয়ে সরকার গণতন্ত্রের উপর শেষ পেরেক ঠুকেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপির সব নেতা এবং দেশবাসীকে এ বিষয়ে সোচ্চার হতে হবে।  

সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরচন্দ্র রায়, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, বিএনপি নেতা আবুল খায়ের ভূইয়া, আসাদুল করিম শাহীন, কাজী আবুলল বাসা প্রমুখ।

প্রতিবেশি দেশ ভারতের উদ্দেশে গয়েশ্বর বলেন, আপনারা কোনো ব্যক্তির সঙ্গে নয় দেশের সঙ্গেই থাকবেন। কোনো ব্যক্তি বা দলের সঙ্গে থাকলে জনগণ আপনাদেরও ছেড়ে দিবে।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০১৬
এমএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।